Virat Kohli | IND vs NZ: বিরাটও করে ফেললেন সেই রেকর্ড, যা এর আগে শুধু সচিন-রোহিতই করেছেন

ভারতীয় ব্যাটার হিসেবে বিরাট কোহলি তৃতীয় খেলোয়াড় যিনি একক বিশ্বকাপে ৬০০ রান করেছেন। এর আগে এই তালিকায় নাম তুলেছেন সচীন তেন্ডুলকর এবং রোহিত শর্মা।

Updated By: Nov 15, 2023, 04:29 PM IST
Virat Kohli | IND vs NZ: বিরাটও করে ফেললেন সেই রেকর্ড, যা এর আগে শুধু সচিন-রোহিতই করেছেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপের (Cricket World Cup 2023) একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে থেকেছে অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমিতে খেলতে নেমেছে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। চলতি কাপযুদ্ধের প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত-নিউ জিল্য়ান্ড।

আরও পড়ুন: World Cup 2023 | IND VS NZ: ওয়াংখেড়ের এই আধঘণ্টা ব্যাটসম্যানদের 'অভিশাপ', আজও নেই এর সমাধান

এদিন টস জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৮.২ অভারে ৭১ রানের মাথায় ভারত প্রথম উইকেট হারান। ২৯ বলে ৪৭ রান করে ফিরে যান অধিনায়ক রোহিত। তিনে নামেন বিরাট। আজকের ম্যাচের আগে অবধি বিরাটের ঝুলিতে ছিল ৫৯৪ রান, যার মধ্যে আছে ২টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি।

ভারতীয় ব্যাটার হিসেবে বিরাট কোহলি তৃতীয় খেলোয়াড় যিনি একক বিশ্বকাপে ৬০০ রান করেছেন। ১৫ নভেম্বর মুম্বই-এর ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি ৬০০ রান সম্পূর্ণ করেন।এর আগে ৫ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে বিশ্বের চতুর্থ ব্য়াটার হিসেবে কাপযুদ্ধে ১৫০০ রানের গণ্ডি টপকেছেন।

এর আগে এই তালিকায় নাম তুলেছেন সচীন তেন্ডুলকর এবং রোহিত শর্মা। ২০০৩ সালের বিশ্বকাপে সচীন তেন্ডুলকর ৬৭৩ রান করে সকলের নজর কাড়েন। তারপর ২০১৯ সালের বিশ্বকাপে ৬৪৮ রান করে তালিকার দ্বিতীয়ে নাম লেখান রোহিত শর্মা।

আরও পড়ুন: IND vs NZ Live Score Updates, World Cup 2023 Semifinal: বিরাট-শ্রেয়সের দখলে ওয়াংখেড়ে, ভারত পার করে ফেলেছে ২০০

চলতি বিশ্বকাপে বিরাট ৪৯ তম সেঞ্চুরীর স্বাদ পেয়েছেন । সেদিন আবার ছিল কিং কোহলির ৩৫তম জন্মদিন। এখন সচীন তেন্ডুলকর এবং তিনি যুগ্ম ভাবে এই রেকর্ড গড়েছেন। আর একটি সেঞ্চুরী করলেই সচীনকে টপকে যাবেন তিনি।

প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ৩০ ওভারের খেলা শেষ। ভারত ১ উইকেটে ২১৪ রান তুলে ফেলল। কোহলি ৬৫ রানে ও শ্রেয়স ১৯ রানে অপরাজিত আছেন। কোহলি যদি আজ সেঞ্চুরি করতে পারেন, তাহলে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তিনিই সর্বাধিক সেঞ্চুরির মালিক হবেন। এই মুহূর্তে তিনি সচিনের সঙ্গে রয়েছেন এক আসনে। দুয়েরই সেঞ্চুরি সংখ্যা ৪৯। ফ্য়ানরা চাইছেন কোহলি করে ফেলুন ৫০ তম সেঞ্চুরিও। কোহলি চাইছেন আরও এনার্জিতে বলীয়ান হতে। সেজন্য় ওভার শেষের ফাঁকে তিনি খেয়ে নিলেন কলাও। যা তাঁকে এনে দিলেন প্রসিদ্ধ কৃষ্ণা। কোহলির এদিন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৭২ তম ফিফটি চলে এসেছে যদিও।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.