সিরিজে এখনই ৫০০ রান ছাড়িয়ে গেল বিরাটের!

সত্যিই ক্যাপ্টেনই বলুন অথবা ব্যাটসম্যান। ভারত পেয়েছে বটে একজনকে। বিরাট কোহলি নিয়ে কথা বলতে গেলে শেষ করা যাচ্ছে না। ক্রিকেটের তিন ধরনের ফর্মাটেই একচেটিয়া আধিপত্য বিরাটের। মুম্বই টেস্টে যে ইনিংসটা বিরাট এখনও খেলছেন, সেটা চিরকালীন টেস্ট ইনিংসের মধ্যে থাকবে অবলীলায়। একজন ক্যাপ্টেন কত সাবলীলভাবে দলকে বিপদ থেকে টেনে তুলতে পারেন, তার উদাহরণ হয়ে থাকবে এই ইনিংসটা। ইংল্যান্ডের বিরুদ্ধে গোটা টেস্ট সিরিজই দারুণ চলছে বিরাটের।

Updated By: Dec 10, 2016, 08:05 PM IST
সিরিজে এখনই ৫০০ রান ছাড়িয়ে গেল বিরাটের!

ওয়েব ডেস্ক: সত্যিই ক্যাপ্টেনই বলুন অথবা ব্যাটসম্যান। ভারত পেয়েছে বটে একজনকে। বিরাট কোহলি নিয়ে কথা বলতে গেলে শেষ করা যাচ্ছে না। ক্রিকেটের তিন ধরনের ফর্মাটেই একচেটিয়া আধিপত্য বিরাটের। মুম্বই টেস্টে যে ইনিংসটা বিরাট এখনও খেলছেন, সেটা চিরকালীন টেস্ট ইনিংসের মধ্যে থাকবে অবলীলায়। একজন ক্যাপ্টেন কত সাবলীলভাবে দলকে বিপদ থেকে টেনে তুলতে পারেন, তার উদাহরণ হয়ে থাকবে এই ইনিংসটা। ইংল্যান্ডের বিরুদ্ধে গোটা টেস্ট সিরিজই দারুণ চলছে বিরাটের।

আরও পড়ুন কোহলির বিরাট রানেই বিপাকে পড়েও লিড নিল ভারত!

চলতি সিরিজেই বিরাটের রান হয়ে গেল ৫০০-র উপর! ভারতের ক্যাপ্টেন হিসেবে এক সিরিজে ৫০০-র উপর রান করার কৃতিত্ব রয়েছে শুধুমাত্র সুনীল গাভাসকরের! ১৯৭৮-'৭৯-র সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭৩২ রান করেছিলেন গাভাসকর। আর ১৯৮১-৮২-র সিরিজে  গাভাসকর করেছিলেন ৫০০ রান। সেখানে এই সিরিজে বিরাটের এখনই রান ৫৫২!

আরও পড়ুন  বীরুর ১৪ বছর পর ওয়াংখেড়েতে ওপেনারদের বদনাম ঘোচালেন বিজয়

.