অনিল কুম্বলের পদত্যাগের পরও বিন্দুমাত্র সৌজন্য দেখালেন না বিরাট কোহলি

অনিল কুম্বলের পদত্যাগের পরও বিন্দুমাত্র সৌজন্য দেখালেন না বিরাট কোহলি। একবছর আগে অনিল কুম্বলে ভারতীয় দলের কোচ হওয়ার পর টুইটারে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে ছিলেন বিরাট কোহলি। আর অনিল কুম্বলে কোচের পদ ছাড়তেই সেই টুইট মুছে দিলেন বিরাট।অতীতে সচিন তেন্ডুলকর বনাম কপিলদেব কিংবা সৌরভ গাঙ্গুলি বনাম গ্রেগ চ্যাপেলের মতন অধিনায়ক বনাম কোচের দ্বন্দ্ব গোটা বিশ্ব দেখেছে। কিন্তু সেখানে কখনই সৌজন্যের মাত্রা কেউ ছাড়াননি। উল্টোচিত্র এবার সেই ভারতীয় ক্রিকেটেই। এবারও অধিনায়ক বনাম কোচের দ্বন্দ্ব। বিরাট কোহলি বনাম অনিল কুম্বলে। তবে এবার কিন্তু অত্যন্ত হীনমন্যতার পরিচয় দিয়ে ভারতীয় ক্রিকেটে ভিলেন বনে গেলেন বিরাট কোহলি। সৌজন্যের  শেষ দৃষ্টান্তটুকু তার অভিধান থেকে ধুয়ে ফেললেন। গতবছর অনিল কুম্বলে ভারতীয় দলের কোচ হওয়ার পর তাকে টুইট করে স্বাগত জানিয়েছিলেন এই বিরাটই।

Updated By: Jun 23, 2017, 09:36 AM IST
 অনিল কুম্বলের পদত্যাগের পরও বিন্দুমাত্র সৌজন্য দেখালেন না বিরাট কোহলি

ওয়েব ডেস্ক: অনিল কুম্বলের পদত্যাগের পরও বিন্দুমাত্র সৌজন্য দেখালেন না বিরাট কোহলি। একবছর আগে অনিল কুম্বলে ভারতীয় দলের কোচ হওয়ার পর টুইটারে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে ছিলেন বিরাট কোহলি। আর অনিল কুম্বলে কোচের পদ ছাড়তেই সেই টুইট মুছে দিলেন বিরাট।অতীতে সচিন তেন্ডুলকর বনাম কপিলদেব কিংবা সৌরভ গাঙ্গুলি বনাম গ্রেগ চ্যাপেলের মতন অধিনায়ক বনাম কোচের দ্বন্দ্ব গোটা বিশ্ব দেখেছে। কিন্তু সেখানে কখনই সৌজন্যের মাত্রা কেউ ছাড়াননি। উল্টোচিত্র এবার সেই ভারতীয় ক্রিকেটেই। এবারও অধিনায়ক বনাম কোচের দ্বন্দ্ব। বিরাট কোহলি বনাম অনিল কুম্বলে। তবে এবার কিন্তু অত্যন্ত হীনমন্যতার পরিচয় দিয়ে ভারতীয় ক্রিকেটে ভিলেন বনে গেলেন বিরাট কোহলি। সৌজন্যের  শেষ দৃষ্টান্তটুকু তার অভিধান থেকে ধুয়ে ফেললেন। গতবছর অনিল কুম্বলে ভারতীয় দলের কোচ হওয়ার পর তাকে টুইট করে স্বাগত জানিয়েছিলেন এই বিরাটই।

আরও পড়ুন দশ থেকে বেড়ে টেস্ট খেলিয়ে দেশের সংখ্যা দাঁড়াল বারো

অথচ তার সঙ্গে মতানৈক্যের জেরে অনিল কুম্বলে সরে যেতেই তেইশে জুনের সেই টুইট নিজের টুইটার থেকে মুছে দিলেন কোহলি। এই মূহুর্তে বিশ্বের সেরা একজন ব্যাটসম্যান বিরাট। আর বিশ্বের কিংবদন্তী স্পিনারদের মধ্যে অন্যতম কুম্বলে। মতবিরোধ হতেই পারে। কিন্তু একজন কিংবদন্তী ক্রিকেটারের প্রতি সৌজন্য থাকবে না? ব্যাট হাতে বড় রান করলেই হবে? শৃঙ্খলা বলে কি একজন ক্রিকেটারের জীবনে কিছুই থাকবে না? বিরাট  দেশের অধিনায়ক....পরবর্তী প্রজন্ম তার দিকে তাকিয়ে। কিন্তু একি শিক্ষা দিলেন কোহলি?

আরও পড়ুন  প্রথমে সমালোচনা শুনতে হলেও এখন তাঁর পথে সবাই চলছে বলে খুশি পিটারসেন