বিরাট কোহলিকে ভারতরত্ন দেওয়ার অনুরোধ জানাল AIGF!

ক্রীড়াক্ষেত্রে ভারতের ভাবমূর্তি উজ্জ্বল করতেও কোহলির ভূমিকা অনস্বীকার্য। বিরাটের এই চেষ্টাকে স্বীকৃতি জানানো হোক ভারতরত্ন দেওয়ার মাধ্যমে।

Updated By: Nov 6, 2018, 01:56 PM IST
বিরাট কোহলিকে ভারতরত্ন দেওয়ার অনুরোধ জানাল AIGF!

নিজস্ব প্রতিবেদন : ভারত অধিনায়ক বিরাট কোহলিকে এবার ভারতরত্ন সম্মানে সম্মানিত করা হোক। এই অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিল অল ইন্ডিয়া গেমিং ফেডারেশন বা AIGF। বিরাটকে কেন ভারতরত্ন দেওয়ার অনুরোধ জানাল তারা?

আরও পড়ুন - জন্মদিনে ব্যক্তিগত অ্যাপ লঞ্চ বিরাটের, ডাউনলোডে ২০ শতাংশ ছাড় পুমা-তে

বিশ্ব জুড়ে ভারত অধিনায়ক বিরাট কোহলির জনপ্রিয়তা তুঙ্গে। বিরাটকে ভারতরত্ন দেওয়ার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠিতে লেখা হয়েছে, "ক্রিকেট আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। গত কয়েক বছরে অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে বিরাট কোহলি কোটি কোটি মানুষের হৃদয় জয় করে নিয়েছে। এমনকী ক্রীড়াক্ষেত্রে ভারতের ভাবমূর্তি উজ্জ্বল করতেও কোহলির ভূমিকা অনস্বীকার্য। বিরাটের এই চেষ্টাকে স্বীকৃতি জানানো হোক ভারতরত্ন দেওয়ার মাধ্যমে। দেশের সর্বোচ্চ অসামরিক সম্মানে সম্মানিত করলে তা কোহলির প্রতিভা, মেধা ও কঠোর পরিশ্রমকেই সম্মান জানানো হবে।"   

আরও পড়ুন - বল বিকৃতি কাণ্ডের জেরে ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে পদত্যাগ করলেন টেলর?

একমাত্র ক্রিকেটার হিসেবে এর আগে ভারতরত্ন সম্মান পেয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক এবং একশো সেঞ্চুরির মালিক তিনি। বিরাট অবশ্য একদিনের ক্রিকেটে দ্রুততম দশ হাজার রান করে সচিনকে ছাপিয়ে গেছেন। এখন পর্যন্ত বিরাটের শতরানের সংখ্যা ৬২। সোমবারই ৩০ বছরে পা দিয়েছেন বিরাট। যে গতিতে এগিয়ে চলেছেন ''রান-মেশিন'' তাতে সচিনের রেকর্ডও সুরক্ষিত নয় হয়তো। এরই মধ্যে বিরাটের জন্মদিনে তাঁকে ভারতরত্ন পুরস্কার দেওয়ার অনুরোধ জানাল AIGF। প্রসঙ্গত এবছরই দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মান রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারে ভূষিত হয়েছেন বিরাট কোহলি।

 

.