Virat Kohli, IND vs SA: South Africa সিরিজে বিশ্রাম নিতে পারেন ফর্ম হারানো 'কিং কোহলি'

এখনও পর্যন্ত চলতি আইপিএল-এ ৮ ম্যাচে এখনও পর্যন্ত বিরাট মাত্র ১১৯ রান করেছেন । তাঁর ব্যাট থেকে একটিও অর্ধ-শতরান আসেনি। এরসঙ্গে যোগ হয়েছে দুটো ম্যাচে 'গোল্ডেন ডাক'।  

Updated By: Apr 25, 2022, 11:45 AM IST
Virat Kohli, IND vs SA: South Africa সিরিজে বিশ্রাম নিতে পারেন ফর্ম হারানো 'কিং কোহলি'
বিরাট কোহলির রানের খরা চলছেই। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটে নাগাড়ে ব্যর্থতার পর এ বার চলতি আইপিএল (IPL 2022)। বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে রানের অনেক দূর পর্যন্ত কোনও সম্পর্ক নেই। দেখতে গেলে চলতি ক্রোড়পতি লিগ বিরাটের বিগত ১৫ বছরের ইতিহাসে সবচেয়ে খারাপ পারফরম্যান্সের নজির। তাই এহেন বিরাটকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। এমনকি কেভিন পিটারসেনও (Kevin Pitersen) সেই দাবি তুলেছিলেন। বিসিসিআই-এর (BCCI) সঙ্গে যুক্ত শীর্ষ কর্তারাও মনে করছেন বিরাটের বিশ্রাম নেওয়া উচিত। এমনটাই এখন শোনা যাচ্ছে। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে সিরিজে হয়তো বিশ্রামে যেতে পারেন ভারতের প্রাক্তন অধিনায়ক।  

জুন মাসে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা। দুই দেশের মধ্য়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি (T20I) সিরিজ খেলা হবে। ৯ জুন থেকে দিল্লিতে সিরিজ শুরু হচ্ছে। শেষ ১৯ জুন ম্যাচ বেঙ্গালুরুতে। খেলা হবে পাঁচ শহরে। তবে জাতীয় নির্বাচক মণ্ডলীর কাছে সেই সিরিজ থেকেও বেশি গুরুত্বপূর্ণ হল ইংল্যান্ডের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট। এবং অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপ জিততে হলে তরতাজা বিরাটকে দরকার। তাই ঘরের মাঠে প্রোটিয়াসদের বিরুদ্ধে সিরিজে বিরাটকে বিশ্রাম দেওয়া হতে পারে। 

কিন্তু এখানে সবচেয়ে বড় প্রশ্ন হল বিরাট কি নিজে বিশ্রাম নিতে ইচ্ছুক? সুত্র মারফত জানা গিয়েছে যে, এই বিষয়ে আগামী কয়েক দিনের মধ্যেই প্রাক্তন ভারত অধিনায়কের সঙ্গে কথা বলবেন নির্বাচক প্রধান চেতন শর্মা (Chetan Sharma)। আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে দক্ষিণ আফ্রিকা সিরিজ। বিরাট যদি বিশ্রাম নিতে চান, তাহলে তাঁকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেক্ষেত্রে আগামী কয়েক মাসে আয়োজিত গুরুত্বপূর্ণ সিরিজে 'কিং কোহলি' যাতে তরাতাজা হয়ে নামতে পারেন। 

এখনও পর্যন্ত চলতি আইপিএল-এ ৮ ম্যাচে এখনও পর্যন্ত বিরাট মাত্র ১১৯ রান করেছেন । তাঁর ব্যাট থেকে একটিও অর্ধ-শতরান আসেনি। এরসঙ্গে যোগ হয়েছে দুটো ম্যাচে 'গোল্ডেন ডাক'। এই ঘটনা যে বিরাটের কাটা ঘায়ে নুনের ছিটে দেবে, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। একই সঙ্গে আইপিএল কেরিয়ারে এই নিয়ে মোট পঞ্চমবার 'গোল্ডেন ডাক' করলেন তিনি। লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে দুষ্মন্ত চামিরার প্রথম ডেলিভারিতেই হুডার হাতে ক্যাচ তুলে আউট হন বিরাট। পরের ম্যাচেই সেই এক অবস্থা। এ বার সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) মার্কো জেনসেনের (Marco Jansen) বলে ফের 'গোল্ডেন ডাক' করেন তিনি। ফলে এই নিয়ে ক্রোড়পতি লিগে পাঁচবার প্রথম বলেই আউট হয়েছেন বিরাট। ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্স, ২০১৪ সালে পঞ্জাব কিংস ও ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' হয়েছিলেন। এ বার এই তালিকায় জুড়ে গেল আরও দুটি ম্যাচ।  

এখন বিরাট কোনও পথ বেছে নেন সেটাই দেখার। 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: কার কাছ থেকে ব্যাটিং পাঠ নিচ্ছেন ফর্ম হারানো 'কিং কোহলি'? দেখে নিন

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: পঞ্চমবার 'গোল্ডেন ডাক'! 'বিরাট' লজ্জার রেকর্ড গড়লেন কোহলি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.