পুণেতে ডাবল সেঞ্চুরি! স্মিথের খুব কাছে কোহলি

এই মুহূর্তে ৯৩৭ পয়েন্ট নিয়ে এক নম্বরে স্টিভ স্মিথ।

Updated By: Oct 15, 2019, 12:34 PM IST
পুণেতে ডাবল সেঞ্চুরি! স্মিথের খুব কাছে কোহলি

নিজস্ব প্রতিবেদন :  গত বছর ডিসেম্বরে পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করেছিলেন বিরাট কোহলি। তার পর থেকে লাল বলে সময়টা ভালো যাচ্ছিল না ভারত অধিনায়কের। পুণেতে এসে খরা কাটল। বিরাট কোহলি বছরের প্রথম টেস্ট সেঞ্চুরি পেলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে  ২৫৪ রানে অপরাজিত থাকেন কোহলি। আর তাতেই আইসিসি টেস্ট ​র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে থাকা স্টিভ স্মিথের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন। স্টিভ স্মিথকে ছুঁতে আর বেশি দূরে নেই কিং কোহলি।

 

নির্বাসন কাটিয়ে টেস্ট ক্রিকেটে ফিরে অ্যাসেজ সিরিজে স্বপ্নের ফর্মে ছিলেন স্টিভ স্মিথ। অ্যাসেজ চলাকালীনই বিরাট কোহলিকে পিছনে ফেলে আইসিসি টেস্ট ​র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠে আসেন অজি তারকা। এই মুহূর্তে ৯৩৭ পয়েন্ট নিয়ে এক নম্বরে স্টিভ স্মিথ। এদিকে পুণেতে ডাবল সেঞ্চুরির সৌজন্যে ৩৭ পয়েন্ট যোগ হওয়ায় বিরাটের পয়েন্ট এখন ৯৩৬। ফলে পয়েন্টের ব্যবধান মাত্র ১।

আরও পড়ুন - সুপার ওভারে আইসিসির 'হাস্যকর' নিয়ম উঠে গেল! বাউন্ডারির হিসাব আর থাকছে না

রাঁচিতে সিরিজের শেষ টেস্ট শুরু ১৯ অক্টোবর থেকে। ইতিমধ্যেই ভাইজ্যাগ ও পুণেতে পর পর দুটো টেস্ট জিতে সিরিজ পকেটে পুরে নিয়েছে বিরাট ব্রিগেড। প্রোটিয়াদের বিরুদ্ধে হোয়াইটওয়াশের লক্ষ্যে ভারতীয় দল। সেই সঙ্গে রাঁচিতে শেষ টেস্টেই স্মিথকে ছাপিয়ে যাওয়ার হাতছানি বিরাট কোহলির সামনে।

.