Virat Kohli | Rohit Sharma | T20I: বিশ্বরেকর্ডে রোহিতকে গদিচ্যুত করে সিংহাসনে রাজা বিরাট

বিরাট কোহলিই এখন আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানশিকারি। তিনি পিছনে ফেলে দিলেন রোহিত শর্মাকে। ১১০ ম্যাচের পর বিরাটের ঝুলিতে এখন ৩৭৯৪ রান। দ্বিতীয় স্থানে রোহিত ১৪৩ ম্যাচে  করেছেন ৩৭৪১ রান। 

Updated By: Oct 23, 2022, 08:26 PM IST
Virat Kohli | Rohit Sharma | T20I: বিশ্বরেকর্ডে রোহিতকে গদিচ্যুত করে সিংহাসনে রাজা বিরাট
বিরাট ছাপিয়ে গেলেন রোহিতকে। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে এখন বিশ্বের সর্বোচ্চ রানশিকারি বিরাট কোহলি (Virat Kohli)। সতীর্থ রোহিত শর্মার (Rohit Sharma) গদি কেড়ে সিংহাসনে বসলেন রাজা বিরাট। ১১০ ম্যাচের পর বিরাটের ঝুলিতে এখন ৩৭৯৪ রান। দ্বিতীয় স্থানে থাকা রোহিতের ব্যাট থেকে এসেছে ১৪৩ ম্যাচে ৩৭৪১ রান। তিনে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (MJ Guptill), ১২২ ম্যাচে ৩৫৩১ রান। চারে পাক ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam), ৯৩ ম্যাচে ৩২৩১ রান। পাঁচে আয়ারল্যান্ডের পল স্টারলিং (PR Stirling), ১১৮ ম্যাচে ৩১১৯ রান। বোঝাই যাচ্ছে যে, চলতি টি-২০ বিশ্বকাপে ( T20 World Cup 2022) বিরাট-রোহিতের মধ্যে মগডালে ওঠার সাপ লুডো খেলা চলতেই থাকবে।

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup 2022: মাটিতে বল লেগে যাওয়ার পরেও ক্যাচের আবেদন, ট্রোলড হওয়া অশ্বিন ভারতকে জেতালেন

আরও পড়ুন:  IND vs PAK, ICC T20 World Cup 2022: চিরপ্রতিদ্বন্দ্বীকে হারাতেই বিরাটকে কাঁধে তুলে নিলেন রোহিত, কী বললেন অধিনায়ক? ভিডিয়ো ভাইরাল

এদিন ভারতকে ঐতিহাসিক ম্যাচ জেতানোর পর রোহিত কাঁধে তুলে নেন বিরাটকে। ম্যাচের পর বিরাটের ভূয়সী প্রশংসা করে বলেন, 'মন থেকে বলছি, বিরাটকে টুপি খুলে কুর্নিশ জানাচ্ছি। আমার দেখা ভারতের হয়ে খেলা ওর অন্যতম সেরা ইনিংস এটা।' বিরাটের ইনিংস 'অতিমানবিক' বললেও হয়তো ভুল হবে। পাকিস্তানের বিরুদ্ধে বিরাট যে ম্যাচ জেতানো ইনিংস খেললেন, তা ভাষায় প্রকাশ করা অসম্ভব। আবারও কোহলি প্রমাণ করলেন, কেন এই বাইশ গজ ভালোবেসে তাঁকে 'চেজমাস্টার' তকমা উপহার দিয়েছে। পাক বোলারদের বিরুদ্ধে ব্যাট শাসন করে বুঝিয়ে দিলেন যে, জঙ্গলের 'রাজা' ওরফে 'কিং' একটাই। ৯৮ মিনিট ক্রিজে থেকে ৫৩ বলে ৮২ রানের কোহলির এই ইনিংস ইতিহাসে লেখা থাকবে। মেলবোর্নের মনে থেকে যাবে বিরাটের ব্যাট। হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে ৭৮ বলের পার্টনারশিপে স্কোরবোর্ডে এদিন ১১৩ রান যোগ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ম্যাচের পর বিরাট বলছেন যে, কীভাবে এই ম্যাচ তাঁরা জিতলেন সেই ধারণাও তিনি করে উঠতে পারেননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.