Cricket World Cup 2023: তিনে মিলে করলেন বিরল বিশ্বরেকর্ড, যা ভারত ছাড়া কোনও টিম পারেনি!

Virat Kohli, Rohit Sharma, Shreyas Iyer in ODI World Cup 2023 created a new record: ভারতের তিন ব্য়াটার মিলে এমন রেকর্ড করে দিলেন, যা অতীতে কোনও দেশের কোনও ক্রিকেটার করতে পারেননি।

Updated By: Nov 17, 2023, 11:47 AM IST
Cricket World Cup 2023: তিনে মিলে করলেন বিরল বিশ্বরেকর্ড, যা ভারত ছাড়া কোনও টিম পারেনি!
অনুশীলনে রোহিত-শ্রেয়স-বিরাট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপের (Cricket World Cup 2023) একমাত্র দল হিসেবে ভারতই লিগ পর্যায়ে ছিল অপরাজিত। টানা নয় ম্য়াচ জিতে, 'আনবিটেন চ্য়াম্পিয়ন' হয়েই সেমি ফাইনালে খেলতে নেমেছিল রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। গত বুধবার বিশ্বকাপের প্রথম সেমিতে মুখোমুখি হয়েছিল ভারত-নিউ জিল্য়ান্ড (IND vs NZ, World Cup 2023)। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং ৭০ রানে কেন উইলিয়ামসনদের (Kane Williamson) হারিয়ে কাপযুদ্ধের ফাইনালের (ICC Cricket World Cup 2023 Final) টিকিট কনফার্ম করে ফেলেছে। যার মানে ভারত ১০ ম্য়াচের মধ্য়ে ১০ ম্য়াচই জিতেছে। কাপ আর ভারতের মাঝে দূরত্ব আর এক ম্য়াচের। আগামী রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল। ভারতের মুখোমুখি পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া (IND vs AUS, World Cup 2023 Final)। ভারতীয় দলের এই সাফল্যের নেপথ্যে কোনও একজনের নাম নেই। গোটা দলই পারফর্ম করছে। তবে ব্য়াটারদের মধ্য়ে তিনজন নিয়মিত রান করেছেন। তাঁরা বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। 

আরও পড়ুন: WATCH: বিরাট-রোহিতের মুহূর্ত যাপন, আবেগে ভিজবে চোখ, শুধু দেখুন সেই ভিডিয়ো

এই তিনে মিলে করলেন বিরল বিশ্বরেকর্ড। যা ভারত ছাড়া কোনও টিম পারেনি। কী রেকর্ড বলার আগে একবার বিরাট-রোহিত-শ্রেয়সের রানটা দেখে নেওয়া যাক। চলতি কাপযুদ্ধের সর্বাধিক রানশিকারিদের যে ২৫ জনের তালিকা তৈরি করেছে আইসিসি, সেখানে মগডালে বিরাজমান ব্য়াটিং মায়েস্ত্রো বিরাট। তিনি ১০ ইনিংসে করেছেন ৭১১ রান। পাঁচে ভারত অধিনায়ক রোহিত। ১০ ইনিংসে করেছেন ৫৫০ রান। সাতে শ্রেয়স আইয়ার। ১০ ইনিংসে য়াঁর রান ৫২৬। অর্থাৎ তিন ব্য়াটারই বিশ্বকাপে ৫০০-র উপর রান করলেন। অতীতে বিশ্বের কোনও দলের তিন ব্য়াটার কাপযুদ্ধের একক সংস্করণে ৫০০-র বেশি রান করেননি। বিরাট-রোহিত-শ্রেয়সের সৌজন্য়ে ভারত বিরল বিশ্বরেকর্ড করল। যা অতীতে কোনও দল করতে পারেনি। বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রানের নজির ছিল সচিন তেন্ডুলকরের। ২০০৩ বিশ্বকাপে তিনি করেছিলেন ৬৭৩ রান। ২০ বছর পর সচিনের রেকর্ড ভাঙল কোহলির ব্য়াটে। তিনিই এখন মগডালে।

আরও পড়ুন: World Cup 2023: বিশ্বজয়ের লড়াইয়ে নামবে ভারত! আকাশে কসরত সেনার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.