Ind vs Eng: দুদিনে Test শেষ! পিচ নয়, ব্যাটসম্যানরা দায়ী, সাফাই কোহলির

মাইকেল ভন, হরভজন সিংয়ের মতো প্রাক্তন ক্রিকেটাররা প্রকাশ্যে বলেছেন, মোতেরার উইকেট একেবারেই টেস্ট ক্রিকেটের জন্য আদর্শ ছিল না।

Updated By: Feb 26, 2021, 01:48 PM IST
Ind vs Eng: দুদিনে Test শেষ! পিচ নয়, ব্যাটসম্যানরা দায়ী, সাফাই কোহলির

নিজস্ব প্রতিবেদন-  ইংল্যান্ডের বিরুদ্ধে গোলাপী বলের টেস্ট (Pink Ball Test) ১০ উইকেটে জিতেছে Team India. স্বাভাবিকভাবেই এখন চারপাশে ভারতীয় দলের জয়জয়কার। তবে এই জয়ের গরিমায় কিছুটা হলেও থাবা বসিয়েছে মোতেরার পিচ। টেস্টের প্রথম দিন থেকেই উইকেট ভাঙতে শুরু করেছিল। উইকেটের ধুলো ঝাড়তে ঝাড়ু হাতে নেমেছিলেন মাঠকর্মীরা। সেসব ছবি ক্যামেরায় ধরা পড়েছে। আর ম্যাচ হেরে তাই পিচকেই দায়ি করেছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। যদিও ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এই অভিযোগ মানতে নারাজ। 

দুদিনে শেষ হয়ে গেল সিরিজের তৃতীয় টেস্ট। ফলে স্বাভাবিকভাবেই অনেক প্রশ্ন উঠছে। Test ক্রিকেটের ভবিষ্যত সুনিশ্চিত করতে ICC সবরকম চেষ্টা করছে। সেখানে দুদিনে ম্যাচ শেষ হওয়ার কি Test ক্রিকেটের পক্ষে ভাল বিজ্ঞাপন হল? এদিকে মাইকেল ভন (Michael Vaughan), হরভজন সিংয়ের (Harbhajan Singh) মতো প্রাক্তন ক্রিকেটাররা প্রকাশ্যে বলেছেন, মোতেরার উইকেট একেবারেই টেস্ট ক্রিকেটের জন্য আদর্শ ছিল না। তবে বিরাট যেন একাই সবার সঙ্গে লড়াইয়ে নেমেছেন। তাঁর পাল্টা দাবি, উইকেটে কোনও সমস্যা ছিল না। ব্যাটসম্য়ানরাই দুদিনে টেস্ট শেষ হওয়ার জন্য দায়ী।

আরও পড়ুন-  Ind vs Eng: অশ্বিন, অক্ষরের দাপাদাপিতে ধরাশায়ী ইংরেজরা, দুদিনেই Test শেষ!

বিরাট কোহলি বলেছেন, ''সত্যি বলতে, আমার উইকেটে কোনও সমস্যা ছিল বলে মনে হয়নি। একটা সময় তিন উইকেটে ১০০ রান ছিল আমাদের। সেখান থেকে আমরা ১৪৫ রানে গুটিয়ে গেলাম। কয়েকটি ডেলিভারি টার্ন করছিল। তবে প্রথম ইনিংসে এই উইকেটে খেলতে কারও কোনও সমস্যা হওয়ার কথা ছিল না। দুটো দলের ব্যাটসম্য়ানরাই ভাল পারফর্ম করতে পারেনি। এটা মেনে নিতে হবে। আমাদের রোহিত শর্মা ও ইংল্যান্ডের জ্যাক ক্রাউলি ছাড়া কেউই তেমন পারফর্ম করতে পারেন।''

.