''এটা আইপিএল হচ্ছে নাকি পাড়ার ক্রিকেট?''

শেষ বলে বেঙ্গালুরুর জয়ের জন্য প্রয়োজন ছিল সাত রান। 

Updated By: Mar 29, 2019, 02:19 PM IST
''এটা আইপিএল হচ্ছে নাকি পাড়ার ক্রিকেট?''

নিজস্ব প্রতিবেদন- ম্যাচ হারলেন। তার পর আম্পায়ারকে ধুয়ে দিলেন বিরাট কোহলি। হারের কারণ হিসাবে আম্পায়ারকেই দায়ি করলেন বেঙ্গালুরুর অধিনায়ক। মুম্বইয়ের কাছে ৬ রানে হারের পর আম্পায়ারদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন বিরাট কোহলি। এবি ডিভিলিয়ার্সের ঝোড়ো ইনিংসের পরও ম্যাচ হারতে হয়েছে বেঙ্গালুরুকে। ৪১ বলে অপরাজিত ৭০ রান করেন তিনি। বিরাট কোহলি করেন ৪৬। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৭ রান। মালিঙ্গার প্রথম বলে ছক্কা মেরে জয়ের আশা জাগিয়ে তুলেছিলেন শিভম। কিন্তু পরের পাঁচটি বলে আসে মাত্র ৪ রান। শেষ বলে বেঙ্গালুরুর জয়ের জন্য প্রয়োজন ছিল সাত রান। সেক্ষত্রে মালিঙ্গার শেষ ডেলিভারিতে ন্যায্য নো বল দিলে ম্যাচের ফল বেঙ্গালুরুর পক্ষে হতেই পারত। 

আরও পড়ুন-  ছলনা করে সেদিন বাটলারকে আউট করেছিলেন অশ্বিন, ঘটনার ব্যাখ্যা দিল এমসিসি

শেষ বল পর্যন্ত ম্যাচ গড়ায়। শেষ বল করার সময় লাসিথ মালিঙ্গার পা ক্রিজের বাইরে ছিল। কিন্তু ঘটনাটা আম্পায়ারের দৃষ্টি এড়ায়। পরে টিভি রিপ্লেতে দেখা যায় মালিঙ্গার করা শেষ ডেলিভারি নো বল ছিল। আম্পায়ার যদি সেটা নো বল ঘোষণা করতেন তা হলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত। আর সে জন্যই ক্ষোভে ফেটে পড়েন কোহলি। এমনকী, মুম্বইয়ের ক্যাপ্টেন রোহিত শর্মাও আম্পায়ারদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলে দিয়ে যান। তিনি বলেন, ''মাঠ ছাড়ার পর আমাকে একজন এসে বলল, ইনিংসের শেষ বলটা নাকি নো বল ছিল! যদি সেটা সত্যি হয় তা হলে তা ক্রিকেটর জন্য খারাপ। টিভি আম্পায়ার থাকা সত্ত্বেও এমন ভুল কেন হবে? গুরুত্বপূর্ণ সময় এমন ভুল মনে নেওয়া যায় না।'' এদিকে, বিরাট কোহলি বলে যান, ''এটা কি আইপিএল হচ্ছে নাকি পাড়ার ক্রিকেট? এমন একটা ভুল তো ম্যাচের ফলাফল বদলে দিল। আম্পায়ারদের আরও সতর্ক হতে হবে। খেলা চলাকালীন আরও মনোযোগ দিয়ে পর্যবেক্ষণ করা উচিত।''

আরও পড়ুন-  IPL 2019: মাঠে মাহি, গ্যালারিতে গলা ফাটাল মেয়ে জিভা! দেখুন ভিডিয়ো

আইপিএলের সাত নম্বর ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে রোহিতের মুম্বই। অধিনায়ক রোহিত এদিন ৪৮ রানের ইনিংস খেলেন। মুম্বইয়ের ইনিংস শেষ হয় ১৮৭। ৫ উইকেটে ১৮১ রান তুলেছিল বেঙ্গালুরু।

.