conflict of interest-এ জড়িয়ে গেল ভারত অধিনায়ক Virat Kohli'র নাম

ঘটনাচক্রে এই  Galactus Funware Technology Private Limited-এর অনলাইন গেমিং প্ল্যাটফর্ম  MPL-এর মালিক। যাদের সঙ্গে ২০২০ সালের নভেম্বরেই বোর্ডের চুক্তি হয়েছে। ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর তারা।   

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 6, 2021, 03:06 PM IST
conflict of interest-এ জড়িয়ে গেল ভারত অধিনায়ক Virat Kohli'র নাম
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) অনলাইন গেমিং প্ল্যাটফর্ম (online gaming platform Mobile Premier League) মোবাইল প্রিমিয়ার লিগে বিনিয়োগ করেছিলেন। বর্তমানে সেই MPL টিম ইন্ডিয়ার কিট স্পনসর। আর তাই ক্যাপ্টেন কোহলির নাম জড়িয়ে গেল স্বার্থের সংঘাতে (conflict of interest)।  

Galactus Funware Technology Private Limited-এই সংস্থার তরফে বিরাট কোহলিকে ৩২ লক্ষ টাকা Compulsory Convertible Debentures (CCDs) দেওয়া হয়েছিল। ঘটনাচক্রে এই  Galactus Funware Technology Private Limited-এর অনলাইন গেমিং প্ল্যাটফর্ম  MPL-এর মালিক। যাদের সঙ্গে ২০২০ সালের নভেম্বরেই বোর্ডের চুক্তি হয়েছে। ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর তারা।   

আরও পড়ুন- ভারতকে প্রথম বিশ্বকাপ জেতানো অধিনায়ক Kapil Dev-এর জন্মদিন, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা  

কিন্তু বোর্ডের এই চুক্তির অনেক আগেই বিরাট কোহলিকে (Virat Kohli) ব্র্যান্ড অ্যাম্বাসডর হিসেবে ঘোষণা করে ওই সংস্থা। Cornerstone LLP'র CEO অমিত অর্জুন সাজদা  (Amit Arjun Sajdeh) জানিয়েছেন, বিরাট কোহলি (Virat Kohli) এবং কর্নারস্টোন যে কোনও ক্ষেত্রে বিনিয়োগ করতে পারে। তাই স্বার্থের সংঘাত বিষয়টি একেবারেই আসছে না।  এদিকে এক বোর্ড (BCCI) কর্তা জানিয়েছেন, "ভারতীয় ক্রিকেটে এক প্রভাবশালী চরিত্র বিরাট কোহলি। তবে এই ধরণের চুক্তি একেবারেই ঠিক নয়।"

আরও পড়ুন- পাকিস্তানকে উড়িয়ে ICC র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে New Zealand,শীর্ষে ওঠার হাতছানি India-Australia'র সামনেও