বিরাট কোহলির জীবনের সবচেয়ে বড় অজানা তথ্য

ভারতীয় ক্রিকেট দলের জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলির ভক্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। আর বাড়বে নাই বা কেন, রোজ রোজ তিনি যে পারফরম্যান্সটা করছেন, তাতে তাঁর এই প্রশংশাই প্রাপ্য। তবে আপনারা তো ক্রিকেটার বিরাট কোহলিকে চেনেন। তাঁর অসাধারণ ব্যাটিংয়ে মুগ্ধ হয়ে থাকেন। কিন্তু তাঁর জীবনে এমন একটা ব্যাপার রয়েছে যা আপনি স্বপ্নেও কল্পনা করতে পারবেন না। জানেন সেটা কি?

Updated By: May 20, 2016, 08:28 PM IST
বিরাট কোহলির জীবনের সবচেয়ে বড় অজানা তথ্য

ওয়েব ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলির ভক্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। আর বাড়বে নাই বা কেন, রোজ রোজ তিনি যে পারফরম্যান্সটা করছেন, তাতে তাঁর এই প্রশংশাই প্রাপ্য। তবে আপনারা তো ক্রিকেটার বিরাট কোহলিকে চেনেন। তাঁর অসাধারণ ব্যাটিংয়ে মুগ্ধ হয়ে থাকেন। কিন্তু তাঁর জীবনে এমন একটা ব্যাপার রয়েছে যা আপনি স্বপ্নেও কল্পনা করতে পারবেন না। জানেন সেটা কি?

খুব ছোট বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রচণ্ড নেশা বিরাট কোহলির। তাই ছেলেবেলা থেকেই ব্যাট হাতে তুলে নিয়েছিলেন। একটি সাংবাদিক বৈঠকে বিরাট কোহলির দাদা জানিয়েছেন যে, ছেলেবেলা থেকেই বিরাট এতটাই ক্রিকেট নিয়ে মেতে থাকতেন তাঁর আর কোনও দিকে হুঁশ ছিল না। তাঁর মাত্র ২টো পোশাক ছিল। একটা ক্রিকেটের ইউনিফর্ম আর একটা স্কুলের ইউনিফর্ম।

তাহলেই ভাবুন আজকের বিরাট কোহলি হয়ে উঠতে ছেলেবেলা থেকেই বিরাটকে কতটা পরিশ্রম করতে হয়েছিল। ধ্যান জ্ঞান সব ক্রিকেটে দিয়ে তবেই আজ তিনি এই পারফরম্যান্সটা করতে পারেন।

.