Ind vs Aus: নাবালক থেকে সাবালক হয়েছেন সিরাজ, মন্তব্য শেহবাগের

এই সিরিজ সিরাজকে পরিণত করবে বলেই বিশ্বাস সহবাগের। 

Updated By: Jan 18, 2021, 06:11 PM IST
Ind vs Aus: নাবালক থেকে সাবালক হয়েছেন সিরাজ, মন্তব্য শেহবাগের

নিজস্ব প্রতিবেদন- নিজের টুইটার অ্যাকাউন্টে তরুণ মহম্মদ সিরাজের ভূয়সী প্রশংসা করলেন ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান বীরেন্দ্র সহবাগ। এই অস্ট্রেলিয়া সফরে নাবালক থেকে সাবালকে উত্তীর্ণ হয়েছেন সিরাজ বলে মত সহবাগের। নিজের প্রথম সিরিজেই বোলিং আক্রমণকে সামনে থেকে নেতৃত্ব দিতে হয়েছে তাকে। এই সিরিজ সিরাজকে পরিণত করবে বলেই বিশ্বাস সহবাগের। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টেস্ট খেলে ১৩টি উইকেট নিয়েছেন সিরাজ। ব্রিসবেনে শেষ টেস্টে অজিদের দ্বিতীয় ইনিংসে জীবনে প্রথমবার পাঁচ উইকেট নিয়ে প্রায় একার হাতেই শেষ করেন স্মিথদের। দলের সব সিনিয়র বোলারদের অনুপস্থিতিতে বোলিং বিভাগকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব নিজের ঘাড়ে তুলে নেন তিনি। ইশান্ত, শামি, উমেশ, বুমরা, জাডেজা, অশ্বিন প্রত্যেকেই চোটের কারণে দলের বাইরে। সিরাজের সঙ্গে ছিলেন চতুর্থ টেস্টেই অভিষেক ঘটানো নটরাজন, ওয়াশিংটন সুন্দর ও দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নামা শার্দুল ঠাকুর। 

আরও পড়ুন-  স্মিথের 'দোষ' ছিল না সেদিন, ব্রিসবেনে রোহিতের শ্যাডো ব্যাটিং দেখে উপলব্ধি অনেকের

অস্ট্রেলিয়া সফরে এসেই সিরাজ বাবার মৃত্যুসংবাদ পান সিরাজ। টিম ম্যানেজমেন্ট তাকে দেশে ফিরে যাওয়ার সুযোগ দিলেও তিনি ফিরে আসেননি। থেকে গিয়েছিলেন দলের সঙ্গেই। মায়ের সঙ্গে ফোনে কথা বলে ফিরে পেয়েছিলেন হারানো আত্মবিশ্বাস। এরপর টেস্ট খেলতে নেমে সিডনি ও ব্রিসবেনে দর্শকদের থেকে বারবার শুনতে হয়েছে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য। কিন্তু বল হাতে সবারই মুখ বন্ধ করতে পেরেছেন ভারতের নতুন স্পিড স্টার।