Hardik Pandya: রোহিতের দলে হার্দিকের বিকল্প খুঁজে নিলেন VVS Laxman

আইয়ার কেকেআরের হয়ে ১০ ম্যাচে ওপেন করে ৩৭০ রান করেছেন।

Updated By: Nov 11, 2021, 05:09 PM IST
Hardik Pandya: রোহিতের দলে হার্দিকের বিকল্প খুঁজে নিলেন VVS Laxman
ভিভিএস লক্ষ্মণ

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) শেষ করেই ভারতে আসছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি টি-২০ ও জোড়া টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা। রোহিত শর্মার হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দিয়ে ১৬ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই।

আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন এক ঝাঁক নতুন মুখ। হর্ষল প্যাটেল, ভেঙ্কটেশ আইয়ার, আবেশ খান ও রুতুরাজ গায়কোয়াড়ের মতো তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নিয়েই হয়েছে দল। বিরাট কোহলি ও জসপ্রীত বুমরার মতো প্রথম সারির ক্রিকেটারদের বিশ্রামে পাঠিয়েছে দল। প্রত্যাশা মতো দল থেকে বাদ গিয়েছেন 'আনফিট' হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

আরও পড়ুন: PAK-AUS: অজিদের বিরুদ্ধে কি খেলছেন Rizwan-Malik? এল বড় আপডেট

কেন টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিককে বয়ে বেড়ানো হয়েছে, সেটা নিয়েও জোরদার আলোচনা হয়েছে দল নির্বাচনের সময়। ভারতের প্রাক্তন  ক্রিকেটীয় মহাতারকা ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) পাণ্ডিয়ার 'ব্যাক-আপ' খুঁজে পেয়েছেন ভেঙ্কটেশ আইয়ারের মধ্যে। কেকেআরের হয়ে আগুনে ক্রিকেট খেলা আইয়ার মনে ধরেছে লক্ষ্মণের।লক্ষ্মণ বলছেন, "আমি চাই ভেঙ্কটেশ আইয়ারের মতো একজন পাঁচ বা ছয় নম্বরে ব্যাট করুক। ভারতের এই দলে এমনিই পাঁচজন প্রথমসারির ওপেনার রয়েছে। ইষাণ কিশান, কেএল রাহুল ও রোহিত শর্মারা এগিয়ে। ভেঙ্কটেশ টপ অর্ডারের জন্য় নয়, মিডল অর্ডারের জন্য ফিট হতে হবে। এবং ও বলটাও করতে পারে। কয়েকটা ওভার বা তার বেশি বল করিয়ে ওকে অনেক বেশি ধাতস্থ করিয়ে নিতে হবে। ও হার্দিক পাণ্ডিয়ার ব্যাক-আপ হচে পারে। আয়ারকে ইউটিলিটি অলরাউন্ডার হিসাবে ভাবা যেতে পারে।" 

আইয়ার কেকেআরের হয়ে ১০ ম্যাচে ওপেন করে ৩৭০ রান করেছেন। ২৬ বছরের এই বাঁ-হাতির মধ্যেই পাণ্ডিয়ার বিকল্পকে খুঁজে নিয়েছেন লক্ষ্মণ। অন্যদিকে তিনি খুশি হয়েছেন যে, বিসিসিআই আইপিএলে দুরন্ত পারফর্ম করার তরুণদের সুযোগ করে দিয়েছে। লক্ষ্মণের মতে সামনের বছর পঞ্চাশ ওভারের বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দল ঠিক পথেই এগিয়ে যাচ্ছে। হর্ষল ও আবেশেরও ভূয়সী প্রশংসা করেছেন লক্ষ্মণ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)