Hardik Pandya, NZ vs IND: রোহিত যুগ শেষ! হার্দিককে 'প্লেয়ার্স ক্যাপ্টেন' বলে দিলেন ভিভিএস লক্ষ্মণ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য হার্দিককে দায়িত্ব দিয়েছে বিসিসিআই। এরইমধ্যে অধিনায়ক হার্দিক নিয়ে মুখ খুললেন দলের হেড কোচ ভিভিএস লক্ষ্মণ।  

Updated By: Nov 17, 2022, 11:01 PM IST
Hardik Pandya, NZ vs IND: রোহিত যুগ শেষ! হার্দিককে 'প্লেয়ার্স ক্যাপ্টেন' বলে দিলেন ভিভিএস লক্ষ্মণ
সিরিজ শুরু হওয়ার আগে আলোচনায় ব্যস্ত ভিভিএস লক্ষ্মণ ও হার্দিক পান্ডিয়া। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও, এশিয়া কাপের (Asia Cup 2022) পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও (ICC T20 World Cup 2022) মুখ থুবড়ে পড়েছে টিম ইন্ডিয়া (Team India)। রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্ব নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। সঙ্গে তাঁর ফিটনেসও আহামরি নয়। তাই কি সবদিক খতিয়ে দেখেই হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) হাতেই আগামিদিনের দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে? নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য হার্দিককে দায়িত্ব দিয়েছে বিসিসিআই (BCCI)। এরইমধ্যে অধিনায়ক হার্দিক নিয়ে মুখ খুললেন দলের হেড কোচ ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)।

হার্দিককে'প্লেয়ার্স ক্যাপ্টেন' হিসাবে ভূষিত করে লক্ষ্মণ বলেন, 'ও একজন দুর্দান্ত নেতা। ও আইপিএল-এ কী করেছে সেটা তো আমরা সবাই দেখেছি। আয়ার্ল্যান্ডেও আমি ওর সঙ্গে বেশ খানিকটা সময় কাটিয়েছি। ওর উপস্থিতি ও দায়বদ্ধতা, দুটোই অসাধারণ এবং বাকিদের জন্য় উদাহরণও বটে। ও একজন প্লেয়ার্স ক্যাপ্টেন যার কাছে গিয়ে সহজেই নিজের সুবিধা, অসুবিধার কথা বলা যায়। খেলোয়াড়রা ওর থেকে আত্মবিশ্বাস পায়। অধিনায়ক হিসাবে প্রতি মুহূর্তে হার্দিক কিন্তু বাকিদের জন্য উদাহরণ তৈরি করে।'

আরও পড়ুন: সম্পর্কে ফাটল! রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রবি শাস্ত্রী, কিন্তু কেন?

আরও পড়ুন: Cristiano Ronaldo: ম্যানচেস্টার ইউনাইটেড অতীত! অস্ট্রেলিয়ার এ লিগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

বিরাট কোহলি-কেএল রাহুলদের মতো বেশ কিছু সিনিয়র ক্রিকেটার নেই। তবে সিরিজের আগে লক্ষ্মণকে তাঁদের অনুপস্থিতি নয়, বরং ভাবাচ্ছে নিউজিল্যান্ডের মাঠগুলির আকার আকৃতি। 'এখানকার মাঠগুলি ছোট, সেটা কিন্তু চিন্তার বিষয় নয়, চিন্তার কারণ হল মাঠের আকৃতি। ওয়েলিংটন বা অকল্যান্ডের মাঠগুলি আর পাঁচটা সাধারণ ক্রিকেট মাঠের মতো নয়। তবে আন্তর্জাতিক ক্রিকেটের মজাটাও তো এখানেই। দ্রুত পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নেওয়াটা খুব জরুরি। আমি নিশ্চিত দল মানিয়ে নিতে পারবে। প্রতিপক্ষের শক্তি, দুর্বলতা দেখে আমরা নিজেদের পরিকল্পনাও তৈরি করব।' বলেন ভারতীয় কোচ। 

নতুন শুরুর লক্ষ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই ব্যাাটরদের স্পষ্ট বার্তা দিয়ে রাখলেন লক্ষ্মণ। সাংবাদিক সম্মেলনে তিনি যোগ করেন,'টি-টোয়েন্টি ক্রিকেট নির্ভীকভাবে, স্বাধীন মনে খেলা উচিত। আমাদের দলে এমন প্রচুর খেলোয়াড় আছেন যারা স্বাধীনভাবে নিজেদেরকে মেলে ধরে একাই ম্যাচের রঙ বদলে দিতে পারেন। ম্যানেজমেন্ট এবং অধিনায়কের তরফে ওঁদের একটাই বার্তা দেওয়া হয়েছে যে ওঁরা যেন নির্ভীকভাবে নিজের খেলাটা খেলে।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.