Wasim Akram: বিশ্বকাপে এই ক্রিকেটারই ভারতের 'গেমচেঞ্জার', জানিয়ে দিলেন আক্রম

আক্রম সাম্প্রতিক ভারতীয় ক্রিকেট নিয়েও কথা বলেছেন। 

Updated By: Oct 22, 2021, 09:06 PM IST
Wasim Akram: বিশ্বকাপে এই ক্রিকেটারই ভারতের 'গেমচেঞ্জার', জানিয়ে দিলেন আক্রম

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুলের ওপর যখন প্রাক্তনরা বাজি ধরছেন, তখন ওয়াসিম আক্রম (Wasim Akram) ভারতের সম্পূর্ণ এক ভিন্ন চরিত্রের ক্রিকেটারকে বেছে নিলেন। প্রাক্তন কিংবদন্তি পাক পেসার বলছেন যে, টি-২০ বিশ্বকাপে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) হতে চলেছেন ভারতের 'গেমচেঞ্জার'। অর্থাৎ যিনি ম্যাচের রঙ বদলে দিতে পারেন।

আইপিএল ও ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে দুরন্ত পারফরম্যান্স করছেনে সূর্যকুমার। যার সুবাদে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন ৩১ বছরের মুম্বইয়ের ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটের দরজা খুলে যায় তাঁর। ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত সূর্যকুমার খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। সেই সময় তাঁকে খুব কাছ থেকে দেখেছেন আক্রম। সেই সময় তিনি ছিলেন কেকেআরের বোলিং কোচ।

আক্রম ইন্ডিয়া টুডে-কে বলেন, "ভারত সূর্যকুমার যাদবের মতো একটা প্লেয়ার পেয়েছে। আমার মনে হয় সময় আসলে ও ৬ ওভারে খেলার ঘুরিয়ে দিতে পারে। আমি ওর শট দেখেছি। ও আমার সঙ্গে কেকেআরেও ছিল। ও ক্রিকেটার হিসাবে উন্নতি করেছে। ও নিরাপদে শট খেলে। আমার মনে হয় না ও থামবে। আমার মনে হয় ও যেভাবে খেলে সেভাবেই কেরিয়ারে খেলবে।" 

আরও পড়ুন: Sourav Ganguly: কোহলির T20I অধিনায়কত্ব ছাড়া নিয়ে এবার মুখ খুললেন সৌরভ

অন্যদিকে আক্রম সাম্প্রতিক ভারতীয় ক্রিকেট নিয়েও কথা বলেছেন। তিনি জানান, "সম্প্রতি আমি সেভাবে ভারতীয় ক্রিকেট সেভাবে দেখিনি। তবে অবশ্যই বড় ম্যাচে চোখ রেখেছি। যেভাবে ভারত অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছে, ইংল্যান্ডেও নিজেদের পারফরম্যান্স দেখিয়েছে, তাতে বলাই যায় ভারত নিঃসন্দেহে এক উচ্চতায় পৌঁছে গিয়েছে। এ সবটাই হয়েছে ভারত প্রথম শ্রেণির ক্রিকেটে বিনিয়োগ করেছে। যার ফলে অনেক তরুণ ও প্রতিশ্রুতিবান ক্রিকেটার উঠে আসছে।"  

আগামী রবিবার বহু প্রতিক্ষীত ভারত-পাকিস্তান (India vs Pakistan) মহারণ। রবিবাসরীয় ব্লকবাস্টারের পারদ ক্রমেই চড়ছে। টি-২০ বিশ্বকাপের মহামঞ্চে সম্মুখ সমরে ইন্দো-পাক। আর এই ম্যাচ দিয়েই ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে। দেখার এই ম্যাচে প্রথম একাদশে সূর্যকুমার যাদব থাকেন কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)