close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বাংলাদেশে কোচ হয়ে যাচ্ছেন ভারতের তারকা ক্রিকেটার

বয়স এখন ৪১। আর বেশিদিন হয়তো তিনি ক্রিকেট খেলবেন না।

Updated: May 17, 2019, 05:33 PM IST
বাংলাদেশে কোচ হয়ে যাচ্ছেন ভারতের তারকা ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন : ভারতের ঘরোয়া ক্রিকেটে তিনি স্বনামধন্য নাম। ঘরোয়া ক্রিকেটে তিনি ব্যাট হাতে নামলেন মানে রানের ফোয়ারা ছোটে। সেই ওয়াসিম জাফরকে এবার কোচিংয়ের দায়িত্ব দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জাফরের বয়স ইতিমধ্যে চল্লিশ পেরিয়েছে। সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনীর হয়ে খেলতে গিয়েছিলেন ওয়াসিম জাফর। সেখানে তাঁর পারফরম্যান্স ছিল নজরকাড়া। এর পরই তাঁর সঙ্গে কথা বলতে শুরু করে বাংলাদেশ বোর্ড। 

আরও পড়ুন-  ব্রণ সারানোর টোটকা দিলেন বিরাট কোহলি, দোসর ঋষভ পন্থ

বয়স এখন ৪১। আর বেশিদিন হয়তো তিনি ক্রিকেট খেলবেন না। তাই বিসিবি-র কোচিংয়ের প্রস্তাবে সাড়া দেন জাফর। বাংলাদেশের হাই পারফরম্যান্স অ্যাকাডেমির দায়িত্ব পেলেন তিনি। ডিপিএলে চ্যাম্পিয়ন আবাহনীর হয়ে ওয়াসিম জাফরের ব্যাটিং দেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তারা আপ্লুত হয়েছিলেন। তা ছাড়া জাফরের মেন্টরশিপে বাংলাদেশের জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার ডিপিএল-এ দারুণ ব্যাটিং করেছিলেন। জানা গিয়েছে, জাফরকে বাংলাদেশের জাতীয় দলের কোচ করার জন্যও একাধিক কর্তা প্রস্তাব দিয়েছিলেন। 

আরও পড়ুন-  থাকছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, বিশ্বকাপে বিশেষ ভূমিকায় প্রথমবার তিন মহিলা

এখনই বাংলাদেশের জাতীয় দলের কোচ হওয়ার সুযোগ তিনি পাচ্ছেন না। তবে বিসিবির হাই পারফরম্যান্স দলের দায়িত্ব ঠিকঠাক সামলাতে পারলে জাতীয় দলের কোচিং করানোর সুযোগও আসতে পারে জাফরের। হাই পারফরম্যান্স অ্যাকাডেমির বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, ‘এ’ দলের সঙ্গেও কাজ করবেন তিনি। প্রয়োজন হলে জাফরের সাহায্য নিতে পারবেন জাতীয় দলের ব্যাটসম্যানরাও। কাল থেকে শুরু হবে বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের অনুশীলন ক্যাম্প। এর আগে ওয়াসিম জাফর কখনও কোচিং-এর সঙ্গে যুক্ত ছিলেন না।