Cheteshwar Pujara: অধিনায়ক হিসাবে অভিষেকেই শতরান! আগুনে ফর্মে 'রানমেশিন' পূজারা

সাসেক্সের অধিনায়ক হিসাবে অভিষেকেই সেঞ্চুরি করে নজির গড়লেন সৌরাষ্ট্রের ব্যাটার। ১৮২ বলে ১১৫ রানের অপরাজিত ইনিংস খেলেন পূজারা।

Updated By: Jul 20, 2022, 12:05 PM IST
Cheteshwar Pujara: অধিনায়ক হিসাবে অভিষেকেই শতরান! আগুনে ফর্মে 'রানমেশিন' পূজারা
সেঞ্চুরির পর পূজারার উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার টেস্ট তারকা চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) আগুনে ফর্মে রয়েছেন ব্রিটিশভূমে। কাউন্টি ক্রিকেটে তিনি এই মরসুমে 'রানমেশিন' হয়ে গিয়েছেন। ব্রিটিশভূমে সাসেক্সের (Sussex) হয়ে মিডলসেক্সের বিরুদ্ধে এই মরশুমের পঞ্চম শতরানের স্বাদ পেলেন পূজারা। 

সাসেক্সের অধিনায়ক হিসাবে অভিষেকেই সেঞ্চুরি করে নজির গড়লেন সৌরাষ্ট্রের ব্যাটার। ক্রিকেটের মক্কা লর্ডসে ১৮২ বলে ১১৫ রানের অপরাজিত ইনিংস খেলেন পূজারা। তৃতীয় উইকেটে টম অলসোপের সঙ্গে ২১৯ রান যোগ করেছেন তিনি। দিনের শেষে অসলোপ ১৩৫ রানে অপরাজিত আছেন।

সাসেক্সে প্রথম দিনের শেষে চার উইকেটে ৩২৮ রান তুলেছে। নিয়মিত অধিনায়ক টম হেইন্স চোট পাওয়ায় অন্তর্বতী অধিনায়ক হয়েছেন পূজারা। অন্যদিকে মিডলসেক্সের হয়ে খেলছেন ভারতীয় জোরে বোলার উমেশ যাদব। ৮ ওভার বল করে ৪২ রান দিয়েছেন উমেশ। যদিও  কোনও উইকেট পাননি তিনি।

পূজারা ভারতীয় দল থেকে বাদ পড়ার পরেই কাউন্টি ক্রিকেটের হাত ধরেই রানে ফেরার রাস্তা খুঁজে নিয়েছিলেন। কাউন্টি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ডিভিশনে সাসেক্সের হয়ে একের পর এক দুরন্ত ইনিংস খেলেন তিনি। ৮ ইনিংসে ৭২০ রান করার পর তাঁকে আর দলে না ফিরিয়ে পারেননি নির্বাচকরা। শ্রীলঙ্কা সফরে বাদ পড়া পূজারা ফেরেন ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে।

এই মুহূর্তে চলতি মরশুমে পূজারা সাসেক্সের হয়ে সর্বোচ্চ রানশিকারি। কাউন্টি ক্রিকেটের দ্বিতীয় ডিভিশনে সবচেয়ে বেশি রান করা ব্যাটারদের তালিকায় পূজারা তিনে। পূজারা ৮৮১ রান করে ফেলেছেন ৭ ম্যাচে। তাঁর গড় ১২৫.৮৫। ঝুলিতে পাঁচটি সেঞ্চুরি। পূজারা যে ফর্মে ব্যাট করছেন, তাঁকে থামাতে হিমশিম খেতে হবে উমেশদের।

আরও পড়ুন: WATCH | PM Modi | CWG: 'কই নেহি হ্যায় টক্কর মে'! ব্রিটিশভূমে মহাযুদ্ধের আগে পেপ টক প্রধানমন্ত্রীর

আরও পড়ুনBall of the Century | Yasir Shah | Shane Warne : শতকের সেরা বল করে ফেললেন ইয়াসির? চলছে ওয়ার্নের সঙ্গে তুলনা

আরও পড়ুন:  Ravindra Jadeja: 'স্যর জাদেজা'-র সঙ্গে ধোনির সিএসকে-এর দূরত্ব বাড়ল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.