Asad Rauf: আইসিসি এলিট প্যানেলের প্রাক্তন আম্পায়ার ছিলেন, এখন ব্যবহৃত জামাকাপড়ের দোকান চালান!

 "জীবনে প্রচুর ম্যাচে আম্পায়ারিং করেছি। সেসব দেখার এখন আর কেউ নেই। সেই ২০১৩ থেকেই আমার আর ক্রিকেটের সঙ্গে কোনও সম্পর্ক নেই। একবার যা আমি ছেড়ে দিই, তা পুরোপুরি ছেড়ে দিই।"

Updated By: Jun 24, 2022, 05:52 PM IST
Asad Rauf: আইসিসি এলিট প্যানেলের প্রাক্তন আম্পায়ার ছিলেন, এখন ব্যবহৃত জামাকাপড়ের দোকান চালান!
আম্পায়ার এখন জামাকাপড়ের দোকান চালাচ্ছেন

নিজস্ব প্রতিবেদন: আইসিসি এলিট প্যানেলের প্রাক্তন আম্পায়ার হিসাবে সুনামের সঙ্গে কাজ করেছিলেন এক সময়। পাকিস্তানের আসাদ রউফের (Asad Rauf) বেশ নামডাক ছিল বাইশ গজে। ২০১০-২০১৩ পর্যন্ত ৪৯টি টেস্ট, ৯৮টি ওয়ানডে ও ২৩টি টি-২০ ম্যাচে আম্পায়ারিং করিয়েছেন তিনি। ২০১৩ আইপিএলে ম্যাচ ফিক্সিংয়ে নাম জড়ায় রউফের। ২০১৬ পর্যন্ত সব রকমের ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন তিনি। রউফ এখন ক্রিকেট থেকে বহু দূরে। ৬৬ বছরের প্রাক্তন স্পিনার লাহোরের লান্ডা বাজারে একটি ব্যবহৃত জামাকাপড়ের দোকান চালাচ্ছেন। সম্প্রতি রউফের জীবনযাপনের ভিডিও নেটদুনিয়ায় ঝড় তুলে দিয়েছে।

২০১৩ সালে ক্রিকেটকে বিদায় জানানো রউফ এক পাকিস্তানি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "জীবনে প্রচুর ম্যাচে আম্পায়ারিং করেছি। সেসব দেখার এখন আর কেউ নেই। সেই ২০১৩ থেকেই আমার আর ক্রিকেটের সঙ্গে কোনও সম্পর্ক নেই। একবার যা আমি ছেড়ে দিই, তা পুরোপুরি ছেড়ে দিই।" ২০১৩ আইপিএলে ম্যাচ ফিক্স করে দেওয়ার বিনিময়ে প্রচুর টাকার ঘুষ নেন রউফ। এমনটাই তাঁর বিরুদ্ধে অভিযোগ। যদিও পাঁচ বছরের নির্বাসনের শাস্তি পাওয়া রউফকে নিয়ে একাধিক তদন্ত হয়। সব অভিযোগ অস্বীকার করেছেন রউফ। আইপিএলের স্মৃতি যদিও টাটকা রউফের মনে। তিনি বলেন, "আমি আইপিএলে সেরা সময় কাটিয়েছি। এই ইস্যুগুলি নিয়ে আমার কিছু করার নেই। বিসিসিআই-এর তরফে যা সব অভিযোগ এসেছে, তারা তার ভিত্তিতেই সিদ্ধান্ত নিয়েছে।" রউফ কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করেছিলেন নিভূতেই। কিন্তু খবরে চলে এলেন তিনি।

আরও পড়ুন: দুই বছর পর মাঠে ফিরছেন বিরাট কোহলির নেতৃত্বে খেলা এই ব্যাটার, কে তিনি?

আরও পড়ুনMessi:জন্মদিনে ইবিজায় ছুটি কাটাচ্ছেন মেসি, রয়েছেন প্রাক্তন সতীর্থ ফাব্রেগাসও
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.