ওয়েলিংটনের টার্নিং পয়েন্ট : ধোনির দুরন্ত রান আউট, দেখুন ভিডিও

অবাক জিমি নিশাম রান আউট হয়ে তখন প্যাভিলিয়নের পথ ধরলেন।

Updated By: Feb 3, 2019, 04:00 PM IST
ওয়েলিংটনের টার্নিং পয়েন্ট : ধোনির দুরন্ত রান আউট, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন : ওয়েলিংটনে সিরিজের শেষ ম্যাচে তাঁদের পথের কাঁটা হয়ে উঠতে পারেন মহেন্দ্র সিং ধোনি, ম্যাচের আগে এমনটাই বলেছিলেন নিউ জিল্যান্ড অলরাউন্ডার জিমি নিশাম৷ রবিবার রান না পেলেও সেই ধোনি সত্যিই কিউইদের জয়ের পথে কাঁটা হয়ে রইলেন। সেই জিমি নিশামকেই উপস্থিত বুদ্ধিতে দুরন্ত রান আউট করলেন এমএসডি। বিশেষজ্ঞদের অনেকেই তো বলছেন ওটাই নাকি পঞ্চম একদিনের ম্যাচের টার্নিং পয়েন্ট।

আরও পড়ুন - শেষ একদিনের ম্যাচে নিউ জিল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জয় টিম ইন্ডিয়ার

সাম্প্রতিককালে উইকেটের পিছনে এমএসডিই বোধ হয় সবচেয়ে স্মার্ট। একের পর এক কীর্তিকলাপে সেটাই জানান দিচ্ছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। মাহির স্টাম্পিং স্কিল নিয়ে নতুন করে কিছু বলার নেই। বিদ্যুত্ বেগে স্টাম্পিং হোক কিংবা নো লুক রানআউট তাঁর জুড়ি মেলা ভার। আর রবিবার ওয়েলিংটনে তিনি যেটা করলেন সেটা অভিজ্ঞতা আর উপস্থিত বুদ্ধি ছাড়া কিবা বলবেন আপনি। ম্যাচের ৩৭ তম ওভার চলছে। ভারতের বিরুদ্ধে ২৫৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে কিউইদের রান তখন ৬ উইকেট হারিয়ে ১৭৬। জিমি নিশাম ৪৪ রানে ব্যাট করছেন। কিউইদের মনে তখনও ম্যাচ জয়ের আশা জিইয়ে। কিন্তু ৩৭ তম ওভারে কেদার যাদবের দ্বিতীয় বলে নিসামের বিরুদ্ধে এলবিডব্লিউ-র লম্বা আবেদন জানালেন ধোনি-কেদার দুজনেই। আম্পায়ের দিকে নজর দেন নিশম। আম্পায়ার শন জর্জও আবেদন নাকচ করে দেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয় ক্রিজ থেকে অনেকটাই দূরে ছিলেন জিমি। সেটা খেয়াল করেছিলেন ধোনি। সঙ্গে সঙ্গে বল তুলে উইকেট ভেঙে দেন ধোনি। অবাক জিমি নিশাম রান আউট হয়ে তখন প্যাভিলিয়নের পথ ধরলেন। ব্যাস তিনি আউট হতেই কিউইদের জয়ের আশাও অনেকটাই ফিকে হয়ে যায়।

চলতি সিরিজে দ্বিতীয় একদিনের ম্যাচে বে ওভালে রস টেলরকেও দুরন্ত স্টাম্পিং করেছিলেন ধোনি। ব্যাট হাতে ফর্মে ফেরার পাশাপাশি চলতি সিরিজে ধোনিও এখন উইকেটের পিছনে দাঁড়িয়ে উইকেট তুলে নিচ্ছেন একের পর এক। 

.