'টিম নয়, পরিবার,' ব্যর্থতাতেও একসঙ্গে থাকার বার্তা Kohli-র টুইটে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে গিয়েছে ভারত

Updated By: Jun 25, 2021, 07:19 AM IST
'টিম নয়, পরিবার,' ব্যর্থতাতেও একসঙ্গে থাকার বার্তা Kohli-র টুইটে

নিজস্ব প্রতিবেদন: সাউদাম্পটনের মাটিতে নিউজিল্যান্ডের (New zealand) বিরুদ্ধে পরাজিত হয়েছে ভারত (India)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (ICC WTC 2021) বিরাট কোহলির (Virat Kohli) অধিনায়কত্ব নিয়ে সরব হয়েছেন নেটিজেনরা। হারের ঠিক পরের দিনই যদিও টুইট (Tweet) করলেন অধিনায়ক। টুইটে বুঝিয়ে দিলেন, হার হোক বা জিত, দলের সবাই একসঙ্গেই থাকবেন। এটা দল নয়, পরিবার।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (WTC) আট উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়েছে ভারত। ব্যর্থতার জন্য খারাপ আবহাওয়াকে দায়ী করেছেন কোহলি। অধিনায়কের মতে, গত কয়েক বছরে টেস্ট ক্রিকেট ও একদিনের ম্যাচে ভারতের পারফরম্যান্স অনেক ভালো ছিল। এই একটা ব্যর্থতা দিয়ে পুরোটা বিচার করা উচিত নয়। যদিও টানা ৮ বছর ধরে এই হার মেনে নিতে পারছেন না ক্রিকেটপ্রেমীদের একাংশ। শেষ টেস্ট চ্যাম্পিয়নশিপ ভারত জিতেছিল মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে। এরপর থেকে ৬ বার নকআউট পর্বে পৌঁছলেও জয়ের মুখ দেখেনি দেশ। প্রশ্নের মুখে পড়ে বিরাটের অধিনায়কত্ব।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা নাগাদ দলের একটি ছবি পোস্ট করেন বিরাট। সঙ্গে লেখেন, 'এটা শুধু একটা দল নয়। এটা একটা পরিবার। আমরা একসঙ্গে আগামীতে এগিয়ে যাব।' কাজেই সমালোচনা বা ব্যক্তিগত কাদা ছোড়াছুড়ি যে একেবারেই কাম্য নয়, কোহলির স্পষ্ট বার্তা বুঝে নিতে অসুবিধা হয় না নেটিজেনদের। প্রসঙ্গত, এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। 

আরও পড়ুন: WTC Final: আজও সাফল্যের চূড়ান্ত মাপকাঠি টেস্ট ক্রিকেট, বলছেন Sourav Ganguly
আরও পড়ুন:WTC Final: ফের টুর্নামেন্টে হার, Kohli-র অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন, মিমের বন্যা টুইটারে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.