close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অবশেষে মুখ খুললেন রবি শাস্ত্রী, শোনালেন টিম ইন্ডিয়ার সংসারে অভাবের কথা

আসল সমস্যা কোথায় ছিল, জানালেন ভারতীয় দলের কোচ।

Updated: Jul 12, 2019, 12:14 PM IST
অবশেষে মুখ খুললেন রবি শাস্ত্রী, শোনালেন টিম ইন্ডিয়ার সংসারে অভাবের কথা

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ সেমিফাইনালে নিউ জিল্যান্ডের কাছে হেরে ভারতীয় দলের বিদায়ের পর তিনি কার্যত চুপই ছিলেন। যদিও ভারতীয় সমর্থককে তাঁকে তুলোধনা করতে ছাড়েননি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো প্রাক্তনরা তাঁর স্ট্র্যাটেজি নিয়েও প্রশ্ন তুলেছিলেন। ধোনিকে সাত নম্বরে নামানো নিয়ে কথা উঠেছিল। এত কিছুর পরও মুখ খোলেননি কোচ রবি শাস্ত্রী। অবশেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন শাস্ত্রী। শোনালেন টিম ইন্ডিয়ার সংসারে অভাবের কথা।

আরও পড়ুন-  একই যাত্রায় পৃথক ফল! বিরাট এলবিডব্লু, নটআউট স্মিথ, সোচ্চার নেটিজেনরা

বিশ্বকাপ শুরুর আগে থেকেই চার নম্বরে স্পেশালিস্ট ব্যাটসম্যানের অভাব নিয়ে বলেছিলেন শাস্ত্রী। এবারও তাঁর মুখে একই কথা। তবে তিনি এই হারের জন্য লজ্জা বা অনুতপ্ত হওয়ার কোনও কারণ দেখছেন না। শাস্ত্রী বললেন, মাথা উঁচু করেই মাঠ ছাড়তে বলেছি ছেলেদের। ৩০ মিনিটের খারাপ ক্রিকেট আমাদের গরিমা কেড়ে নিতে পারবে না। গত কয়েক বছরে আমরা বিশ্বের সেরা দল হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করেছি। একটা টুর্নামেন্টের একটা ম্যাচ দিয়ে আমাদের বিচার করা যায় না। আমাদের সবার খুব খারাপ লাগছে। কিন্তু এটাই ক্রিকেট। গত দুবছরে আমরা যা করেছি তার জন্য গর্বিত।

আরও পড়ুন-  ICC World Cup 2019: লর্ডসে এবার নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেটবিশ্ব

আসল সমস্যা কোথায় ছিল, জানালেন ভারতীয় দলের কোচ। বললেন, ''চার নম্বরে আমাদের একজন সলিড, স্পেশালিস্ট ব্যাটসম্যান দরকার ছিল। মিডল অর্ডারে আমাদের একজন ভাল ব্যাটসম্যানের অভাব ভোগাচ্ছে আমাদের। কে এল রাহুল এল। শিখর ধাওয়ান চোটের জন্য ছিটকে গেল। তার পর বিজয় শঙ্করও চোট পেল। এগুলো তো আমরা নিয়ন্ত্রণ করতে পারি না!'' ধোনিকে কেন সাত নম্বরে নামানো হল! কেন প্রয়োজনের সময় তাঁকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে তুলে আনা হল না? এই প্রশ্নের উত্তরে শাস্ত্রী ব্যাখ্যা দিলেন, ''এটা তো আর আমার একার সিদ্ধান্ত নয়। এটা দলের সিদ্ধান্ত যে ধোনি সাতে নামবে। আপনারা অনেকেই চেয়েছিলেন ধোনিকে পাঁচ নম্বরে নামানো হোক! কিন্তু ও যদি পাঁচ নম্বরে নেমে আউট হয়ে যেত তা হলে তো শেষ আশাও থাকত না। ও অভিজ্ঞ ব্যাটসম্যান। ওকে আমরা হাতে রাখতে চেয়েছিলাম। ও ফিনিশার। এটা ভুললে চলবে না।''

Tags: