Shikhar Dhawan: তিন রানের জন্য মাঠে রেখে আসতে হয়েছে ১০০! ম্যাচের পর কী বললেন 'গব্বর'?

ভারত প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ৩০৮ রান তুলেছিল। জবাবে নিকোলাস পুরানের টিম মাত্র তিন রানের জন্য হেরে সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে। 

Updated By: Jul 23, 2022, 11:29 AM IST
Shikhar Dhawan: তিন রানের জন্য মাঠে রেখে আসতে হয়েছে ১০০! ম্যাচের পর কী বললেন 'গব্বর'?
ধাওয়ান একই সঙ্গে হতাশ ও কৃতজ্ঞ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাত্র তিন রানের জন্য শতরান হাতছাড়া করেছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ৯৭ রানে আউট হয়েই সাজঘরে ফিরতে হয়েছে ধাওয়ানকে। তবে শতরান মাঠে ফেলে এলেও, টিম ইন্ডিয়ার স্ট্যান্ড-ইন অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই জয় পেয়েছে। ভারত প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ৩০৮ রান তুলেছিল। জবাবে নিকোলাস পুরানের টিম মাত্র তিন রানের জন্য হেরে সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে।

ম্যাচের পর ধাওয়ান বলেন, "সেঞ্চুরি না করার জন্য হতাশ। তবে কৃতজ্ঞ ৯৭ রানের জন্য। আমি ব্যাটিং উপভোগ করেছি। পিচে ব্যাট করা কঠিন ছিল। বল খানিক আটকে যাচ্ছিল। তার সঙ্গে ছিল টার্ন। শুভমান-শ্রেয়স ও আমি যখন ব্যাট করছিলাম, তখন বড় রানের কথা ভেবেছিলাম। তরুণদের জন্য কাজটা সহজ করে দিতে চেয়েছিলাম। বলতে গেলে স্নায়ুর লড়াই হয়েছে ম্যাচে। আশা করিনি এতটা ক্লোজ ম্যাচ হবে। ফাইন লেগকে পিছনে সরিয়ে দেওয়ায় দু'তিনটি বাউন্ডারি থামানো সম্ভব হয়েছে। যেটা আমাদের সাহায্য করেছে। আমরা মাঠের বড় দিকটা ব্যবহার করতে চেয়েছিলাম। ফাইন লেগে ডাবলস খেলতে দিয়েছি। একটা রান আউট হওয়া উচিত ছিল। কিন্তু সব দিন এক যায় না। আমাদের আরও ভাল খেলতে হবে।"

পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালেই আগামিকাল অর্থাৎ রবিবার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। এই ম্যাচ জিতলেই ধাওয়ানরা এক ম্যাচ হাতে রেখে সিরিজ ২-০ জিতে নেবে।এই ওয়ানডে সিরিজে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা। তাঁর বদলে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে তাঁর ওপেনিং পার্টনার ধাওয়ানের হাতে। ওয়ানডে না খেললেও রোহিত ফিরবেন কুড়ি ওভারের ফরম্যাটে। অন্যদিকে বিরাট কোহলি ফের বিশ্রামে। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনও ফরম্যাটেই খেলছেন না। ওয়ানডে-তে নেই হার্দিক পাণ্ডিয়া ও ঋষভ পন্থও। ক্যারিবিয়ান সফরে ভারতের দুই পেস তারকা-মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাও রয়েছেন বিশ্রামে।  

আরও পড়ুন: BCCI: ১০ জন আম্পায়ারকে নিয়ে বোর্ডের 'এ প্লাস' ক্যাটাগরি! দেখে নিন তাঁরা কত টাকা পাবেন!

আরও পড়ুনShikhar Dhawan, WI vs IND: ৯৭ রানে আউট হয়ে কোন নজির গড়লেন 'গব্বর'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.