BCCI: ১০ জন আম্পায়ারকে নিয়ে বোর্ডের 'এ প্লাস' ক্যাটাগরি! দেখে নিন তাঁরা কত টাকা পাবেন!

ভারতীয় ক্রিকেট বোর্ড (The Board of Control for Cricket in India, BCCI) এবার আম্পায়ারদের জন্য 'এ প্লাস' ক্যাটাগরি ( A+ category) তৈরি করল।

Reported By: শুভপম সাহা | Updated By: Jul 23, 2022, 11:02 AM IST
BCCI: ১০ জন আম্পায়ারকে নিয়ে বোর্ডের 'এ প্লাস' ক্যাটাগরি! দেখে নিন তাঁরা কত টাকা পাবেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেট বোর্ড (The Board of Control for Cricket in India, BCCI) এবার আম্পায়ারদের জন্য 'এ প্লাস' ক্যাটাগরি ( A+ category) তৈরি করল। নীতীন মেনন (Nitin Menon) সহ আরও ১০ জন আধিকারিকদের বেছে নিয়েছে বিসিসিআই। নীতীনই একমাত্র আইসিসি-র এলিট প্যানেলে থাকা ভারতীয় আম্পায়ার।

চারজন আন্তর্জাতিক আম্পায়ার রয়েছেন বোর্ডের এই নতুন তালিকায়। অনিল চৌধুরি (Anil Chaudhary), মদনগোপাল জয়রামন (Madangopal Jayaraman), বীরেন্দ্র কুমার শর্মা (Virender Kumar Sharma), কেএন অনন্তপদ্মভনন (K N Ananthapadmabhanan), রোহন পণ্ডিত (Rohan Pandit), নিখিল পটবর্ধন (Nikhil Patwardhan) সদাশিব আইয়ার (Sadashiv Iyer), উলহাস গান্ধে (Ulhas Gandhe) ও নভদীপ সিং সিন্ধুকে (Navdeep Singh Sidhu) নিয়েই বোর্ডের 'এ প্লাস' ক্যাটাগরি।

২০ জন আম্পায়ার রয়েছেন এ গ্রুপে। গ্রুপ বি-তে ৬০, গ্রুপ সি-তে ৪৬ ও গ্রুপ-ডি-তে ১১ জন আম্পায়ার রয়েছেন। যাঁদের বয়স ৬০-৬৫ বছরের মধ্যে। গত বৃহস্পতিবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পরেই পূর্ণ তালিকা বেছে নেওয়া হয়েছে। চার প্রাক্তন আম্পায়ার কে হরিহরণ, সুধীর আসনানি, অনিমেষ সাহেবা ও বিসিসিআই-এর আম্পায়ারদের সাব-কমিটির সাহায্যে এই তালিকা হয়েছে।

 'এ প্লাস' ও 'এ' ক্যাটাগরির আম্পায়াররা প্রথম শ্রেণির ম্যাচের জন্য পাবেন প্রতিদিন পাবেন ৪০ হাজার টাকা। 'বি' এবং 'সি' ক্যাটাগরির আম্পায়ারদের জন্য সেই টাকার পরিমাণ ৩০ হাজার। বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন যে, আম্পায়ারদের কোনও গ্রেডেশন করা হয়নি। তবে 'এ প্লাস' ও 'এ' ক্যাটাগরিতে দেশের সেরার সেরা আম্পায়ারদের নিয়েই তৈরি হয়েছে। ২০১৮ সালের পর থেকে বোর্ড আম্পায়ারদের তালিকায় কোনও সংযোজন আনেনি। কোভিডের জন্য ঘরোয়া ক্রিকেট বন্ধ ছিল দীর্ঘ সময়। কোভিড কিছুটা নিয়ন্ত্রণে আসার পরেই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে, সব বয়স ভিত্তিক ক্রিকেটে, নারী ও পুরুষ মিলিয়ে মোট ১৮৩২টি ম্যাচ হবে। আইপিএলে ভারতীয় আম্পায়ারদের মান নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। 

আরও পড়ুন: East Bengal, Durand Cup : ডার্বি দিয়ে মরসুম শুরু করতে চাইছে না লাল-হলুদ! কিন্তু কেন? জেনে নিন

আরও পড়ুন Shikhar Dhawan, WI vs IND: ৯৭ রানে আউট হয়ে কোন নজির গড়লেন 'গব্বর'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.