Mahela Jayawardena | Virat Kohli: মাহেলাকে সরিয়ে মসনদে কোহলি, গদি হারিয়েও 'যোদ্ধা'কে কুর্নিশ দ্বীপরাষ্ট্রের রত্নর!

মাহেলা জয়বর্ধনে প্রকাশ্যে জানিয়ে দিলেন যে, বিরাট কোহলি তাঁর রেকর্ড ভাঙায় তিনি খুশি হয়েছেন। দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি ক্রিকেটার কুর্নিশ করছেন ভারতের প্রাক্তন অধিনায়ককে।

Updated By: Nov 4, 2022, 04:24 PM IST
Mahela Jayawardena | Virat Kohli: মাহেলাকে সরিয়ে মসনদে কোহলি, গদি হারিয়েও 'যোদ্ধা'কে কুর্নিশ দ্বীপরাষ্ট্রের রত্নর!
মাহেলা মজে কোহলিতে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ (IND vs BAN, ICC T20 World Cup 2022)। এই ম্যাচেই বিরাট কোহলি (Virat Kohli) টি-২০ বিশ্বকাপের সর্বাধিক রানশিকারি হয়ে যান। মাত্র ১৬ রান প্রয়োজন ছিল তাঁর বিশ্বরেকর্ড করার। ভারতের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রো অবলীলায় সেই রেকর্ড করে ফেলেন। দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি মাহেলা জয়বর্ধনেকে ( Mahela Jayawardene) টপকে বিরাট ছিনিয়ে নিয়েছেন সিংহাসন। এখন মসনদে 'কিং কোহলি'। যে মাহেলার রেকর্ড কোহলি ভেঙেছেন, সেই মাহেলাই মোহিত বিরাটে। আইসিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে মাহেলা বলেন, 'রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য। কেউ না কেউ আমার রেকর্ড ভেঙে দিত। এই কাজটা তুমিই করলে বিরাট। অসাধারণ বন্ধু। শুভেচ্ছা তোমাকে। তুমি বরাবর একজন যোদ্ধা। ফর্ম সাময়িক, কিন্তু ক্লাস চিরস্থায়ী। ওয়েল ডান বিরাট।'

আরও পড়ুনT20 World Cup 2022 Final | Ricky Ponting: বিশ্বকাপ ফাইনাল খেলছে এই দুই টিমই! বড় ভবিষ্যদ্বাণী করে দিলেন পন্টিং

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

চলতি টি-২০ বিশ্বকাপে কোহলি আছেন দুরন্ত ছন্দে। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে অপরাজিত ৮২ রান করার পর, দ্বিতীয় ম্যাচে নেদারল্য়ান্ডসের বিরুদ্ধে ৪৪ বলে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন তিনি। ব্যাক-টু-ব্যাক ঝকঝকে ফিফটি প্লাস ইনিংস খেলা কোহলির ওপর প্রত্যাশা ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তিনি জ্বলে উঠবেন। কিন্তুপারথে প্রোটিয়াদের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে কোহলির ব্যাট থেমে যায় ১১ বলে ১২ রানের ইনিংস খেলার পর। লুঙ্গি নিদির বলে কাগিসো রাবাদার হাতে ক্যাচ তুলে দেন তিনি। তবে ডজন রানেই কোহলি করে ফেলেছিলেন বিশ্বরেকর্ড! মাহেলার পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে টি-২০ বিশ্বকাপে ১০০০ রান পূর্ণ করেছিলেন তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলেই কোহলি ছাপিয়ে গিয়েছিলেন টি-২০ ক্রিকেটের সম্রাট ক্রিস গেইলকে। এরপর বাংলাদেশের বিরুদ্ধে ৪৪ বলে ৬৪ রানের আরও একটি দারুণ ইনিংস খেলেন। 

 

টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রানশিকারিদের তালিকা
১) বিরাট কোহলি (ভারত)- ১০৪৭ রান ২৫ ম্যাচে। 
২) মাহেলা জয়বর্ধনে (শ্রীলঙ্কা)- ১০১৬ রান ৩১ ম্যাচে।
৩) ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)- ৯৬৫ রান ৩৩ ম্যাচে।
৪) রোহিত শর্মা (ভারত)- ৯০৪ রান ৩৫ ম্যাচে । 
৫) তিলকরত্নে দিলশান (শ্রীলঙ্কা)-৮৯৭ রান ৩৫ ম্যাচে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.