Mumbai Indians Playoff Chances: কীভাবে শেষ চারে যেতে পারে রোহিত অ্যান্ড কোং?

৬ নম্বরে থাকা মুম্বই এদিন হায়দরাবাদকে হারালে তাদের পয়েন্টও হবে ১৪।

Updated By: Oct 8, 2021, 02:04 PM IST
Mumbai Indians Playoff Chances: কীভাবে শেষ চারে যেতে পারে রোহিত অ্যান্ড কোং?

নিজস্ব প্রতিবেদন: দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) আগেই পৌঁছে গিয়েছিল আইপিএলের নক-আউটে। চতুর্থ দল হিসাবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে জোর লড়াই ছিল প্লে-অফে যাওয়ার! কিন্তু রোহিত শর্মাদের প্রায় দৌড় থেকে ছিটকে দিয়ে অইন মর্গ্যান অ্যান্ড কোং কার্যত প্লে-অফে পৌঁছে গিয়েছে। 

বৃহস্পতিবার লিগের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারিয়ে কার্যত প্লে-অফ পাকা করে ফেলে কলকাতা। কিন্তু এখনও মুম্বইয়ের কাছে সুযোগ থাকছে কলকাতাকে সরিয়ে নিজেদের সেই জায়গায় বসানোর।বলা যেতে পারে মুম্বইয়ের সামনে 'মিশন ইমপসিবল'। এদিন সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স লিগের শেষ ম্যাচ খেলবে। এই মুহূর্তে পয়েন্ট টেবিলে একে দিল্লি (১৩ ম্যাচে ২০ পয়েন্ট), দুয়ে সিএসকে (১৪ ম্যাচে ১৮), তিনে আরসিবি (১৩ ম্যাচে ১৬) ও চারে কলকাতা (১৪ ম্যাচে ১৪)।

আরও পড়ুন: T20 WC: 'বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে পাকিস্তানের জন্য ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত'

৬ নম্বরে থাকা মুম্বই এদিন হায়দরাবাদকে হারালে তাদের পয়েন্টও হবে ১৪। সেক্ষেত্রে কলকাতা-মুম্বইয়ের পয়েন্ট হবে এক। তবে নেট রানরেটের বিচারে কেকেআর অনেকটাই এগিয়ে। মুম্বইয়ের প্লে-অফে যাওয়ার রাস্তা একেবারেই সহজ। শুক্রবার শারজায় কেন উইলিয়ামসনদের ১৭১ রানে হারাতে হবে রোহিতদের। শুধু তাই নয় প্রথম ব্যাট করতেই হবে। পরে ব্যাট করে কেকেআরের নেট রানরেট স্পর্শ করা সম্ভব নয়। যদিও ক্রিকেটে অসম্ভব বলে কিছুই নেই। তবুও এই সমীকরণ মেলানো প্রায় অসম্ভব! আইপিএলের দ্বিতীয় লেগ শুরু হওয়ার পর মুম্বই ৬ ম্যাচের মধ্যে ৪ ম্যাচ হেরেছে। গতবারের ও সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়নদের এহেন পারফরম্যান্সেরই মাশুল দিতে হচ্ছে।  ২০১৮ সালের পর ফের মুম্বইকে লিগ পর্যায় থেকে যে বিদায় নিতে হবে, তা বলাই যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.