Mohammed Shami: দশেরার শুভেচ্ছা জানিয়ে কী ভুল করেছে শামি! প্রশ্ন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

ফের একবার নেটদুনিয়ায় কটাক্ষের শিকার ভারতীয় পেসার মহম্মদ শামি। দশেরার শুভেচ্ছা জানিয়ে চূড়ান্ত ট্রোলড হয়েছেন তিনি। শামির পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

Updated By: Oct 8, 2022, 01:28 PM IST
 Mohammed Shami: দশেরার শুভেচ্ছা জানিয়ে কী ভুল করেছে শামি! প্রশ্ন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর
শামির পাশে অনুরাগ ঠাকুর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাম তির ছুড়ে বধ করছেন রাবণকে। ভীষণ চেনা এই ছবি ব্যবহার করেই অনুরাগীদের দশেরার শুভেচ্ছা জানিয়ে ছিলেন মহম্মদ শামি (Mohammed Shami)। ভারতীয় দলের তারকা পেসার নিজে একজন মুসলিম। তিনি কী করে হিন্দুদের এই উৎসবের শুভেচ্ছা জানালেন! এই মর্মেই নেটদুনিয়ায় তীব্র কটাক্ষের মুখে পড়েছিলেন 'সহেসপুর এক্সপ্রেস'। এবার শামির পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। যাঁরা শামিকে একহাত নিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়, তাঁদের ধুয়ে দিলেন অনুরাগ। শামি লিখেছিলেন, 'দশেরার এই শুভক্ষণে আমি প্রার্থনা করি প্রভু রাম আপনাদের জীবন খুশি, সমৃদ্ধি এবং সাফল্যে ভরিয়ে দিক। আপনাদের ও আপনাদের পরিবারকে দশেরার শুভেচ্ছা।'

অনুরাগ শামির সমর্থনে এক জায়গায় বলেন, 'দশের এমনই ফেস্টিভাল, যা সকলে মিলে সেলিব্রেট করে। ভারতীয় ক্রিকেটাররাও এই উৎসবে শামিল। মহম্মদ শামি দশেরার শুভেচ্ছা জানানোয় সমস্য কোথায়। যাঁরা এর বিরোধিতা করছেন, তাঁরাই দেশভাগ করতে চায়। কিন্তু আমাদের সকলকে এক সঙ্গে জুড়ে থাকতে হবে। দেশের সকলে মিলে সব ফেস্টিভাল সেলিব্রেট করবে।' সোশ্যাল মিডিয়ায় এর আগেও শামি একাধিকবার কটাক্ষের মুখে পড়েছেন। এই প্রথমবার নয়। গতবছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের হারের পরেও শামিকে দু'কথা শোনানো হয়েছিল। সেবার শামির সমর্থনে বিরাট কোহলি পাশে দাঁড়িয়ে ছিলেন।

আরও পড়ুন: Rohit Sharma, ICC T20 World Cup 2022: রোহিতের চাপ বাড়িয়ে চোটের তালিকায় নাম লেখালেন আর এক পেসার! কে তিনি?

গত বৃহস্পতিবার ভোরে টি-২০ বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। চোটের জন্য বিশ্বকাপ খেলা হচ্ছে না দলের এক নম্বর পেসার জসপ্রীত বুমরার। যদিও তাঁর পরিবর্ত হিসাবে বিসিসিআই এখনও কারোর নাম ঘোষণা করেনি। রোহিতের দলে স্ট্যান্ড বাই হিসাবে রয়েছেন:  শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার। যদিও কোনও স্ট্যান্ড বাই ক্রিকেটার এখনও অস্ট্রেলিয়া যাননি। মনে করা হচ্ছে শামি হতে পারেন বুমরার বিকল্প। গতবছর টি-২০ বিশ্বকাপের পর থেকে আর দেশের জার্সিতে টি-২০ ক্রিকেট খেলেননি শামি। যদিও আইপিএল খেলেছেন তিনি। এখন দেখার ক্যাঙারুর দেশে রাহুল দ্রাবিড়ের টিম শামিকে প্রথম একাদশে রাখে কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.