Rohit Sharma, ICC T20 World Cup 2022: রোহিতের চাপ বাড়িয়ে চোটের তালিকায় নাম লেখালেন আর এক পেসার! কে তিনি?

Rohit Sharma, ICC T20 World Cup 2022: ভারতীয় দল অস্ট্রেলিয়া পৌঁছে গিয়ে অনুশীলন শুরু করে দিয়েছে। তবে বুমরার পরিবর্ত হিসাবে এখনও পর্যন্ত কারও নাম ঘোষণা করেনি বিসিসিআই। দীপক চাহার, মহম্মদ শামি নাকি মহম্মদ সিরাজ। কাকে দলে নেওয়া হবে সেটা নিয়ে চলছে চরম জল্পনা। 

Updated By: Oct 7, 2022, 11:19 PM IST
Rohit Sharma, ICC T20 World Cup 2022: রোহিতের চাপ বাড়িয়ে চোটের তালিকায় নাম লেখালেন আর এক পেসার! কে তিনি?
বাড়ছে চোট। রোহিতের উপর চাপ বাড়ছে। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) হারিয়ে এমনিতেই চাপে ভারতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) অভিযান শুরু হওয়ার আগে ফের ধাক্কা খেল রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া ( Team India)। কারণ ফের একবার চোটের কবলে পড়লেন দীপক চাহার (Deepak Chahar)। সুত্র মারফত খবর অনুসারে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচের আগে অনুশীলনের সময় দীপকের গোড়ালি ঘুরে যায়। সেইজন্য তিনি প্রথম একদিনের ম্যাচ খেলতে পারেননি। এখন শোনা যাচ্ছে বিসিসিআই (BCCI) তাঁর চোট নিয়ে বিন্দুমাত্র ঝুঁকি নিতে নারাজ। তাই প্রোটিয়াসদের বিরুদ্ধে শেষ দুই একদিনের ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা খুবই কম। 

মহম্মদ শামি (Mohammed Shami) এমনিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন। এই তালিকায় নাম রয়েছে দীপকের। বুমরা চোট পেয়ে ছিটকে যাওয়ার জন্য অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার দৌড়ে মহম্মদ সিরাজও (Mohammed Siraj) ঢুকে পড়েছেন। এমন প্রেক্ষাপটে দীপকের নতুন করে পাওয়া চোট তাঁর দলে ঢোকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

দীপকের চোট নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেছেন, 'দীপক চাহারের গোড়ালি ঘুরে গিয়েছে। তবে চোট গুরুতর নয়। কয়েক দিন বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে। পুরোটাই নির্ভর করছে দল পরিচালন সমিতির উপর। যদি ওরা দীপককে বিশ্রাম দিতে চায় তা হলে ভালো।' তিনি একইসঙ্গে যোগ করেছেন, 'মহম্মদ শামি পুরো ফিট হয়ে গেলে অবশ্যই বুমরার পরিবর্ত হিসেবে খেলবে। ওর দক্ষতা বাকিদের থেকে অনেক বেশি। পরের সপ্তাহের কোনও এক সময় ও অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যোগ দেবে।' 

এ দিকে চেন্নাই সুপার কিংসের হয়ে পঞ্চদশ আইপিএল-এ ভালো পারফরম্যান্স করার সুবাদে খেলা মুকেশ চৌধরিকে নেট বোলার হিসবে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হয়েছে। তাঁর সঙ্গে রয়েছেন চেতন সাকারিয়াও। বেশির ভাগ দলে বাঁ হাতি বোলার রয়েছেন। তাঁদের খেলতে যাতে সুবিধা হয়, সে কথা ভেবেই এই দুই বাঁ হাতি বোলারকে দলে নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Jasprit Bumrah, ICC T20 World Cup 2022: বুমরা, জাদেজার চোট বাকিদের সুযোগ করে দেবে! অদ্ভুত মন্তব্য করলেন প্রাক্তন কোচ

আরও পড়ুন: Rohit Sharma, T20 World Cup 2022: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল রোহিতের টিম ইন্ডিয়া

২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে অভিযান শুরু করবে ভারত। তাই বিন্দুমাত্র সময় নষ্ট না করে মাঠে নেমে পড়ল টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করার আগে আগামি ১০ ও ১৩ অক্টোবর ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া একাদশের (Western Australia XI) বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় দল। ফলে শুক্রবার থেকে পারথের ওয়াকা (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন) স্টেডিয়ামে অনুশীলন শুরু করে দিল ভারত।  

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.