সৌরভ-সচিনের সাজঘরের গোপন গল্প

লর্ডসে জীবনের প্রথম টেস্টে সচিনের সঙ্গে ড্রেসিংরুমে কী হয়েছিল সৌরভের ?  ২২ বছর পর বাইশ গজের বাইরের সেই গল্প এবার সামনে এল।

Updated By: Mar 2, 2018, 03:09 PM IST
সৌরভ-সচিনের সাজঘরের গোপন গল্প

নিজস্ব প্রতিবেদন :  নিজের বই 'আ সেঞ্চুরি ইজ নট এনাফ'-এ তাঁর ক্রিকেটীয় জীবনের নানা সময়কে সবিস্তারে তুলে ধরেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে সৌরভ-সচিন জুটি আলাদা জায়গা করে নিয়েছে সেকথা আর বলার অপেক্ষা রাখে না। লর্ডসে জীবনের প্রথম টেস্টে সচিনের সঙ্গে ড্রেসিংরুমে কী হয়েছিল সৌরভের ?  ২২ বছর পর বাইশ গজের বাইরের সেই গল্প এবার সামনে এল।

আরও পড়ুন- 'এই মুহূর্তে বিশ্ব সেরা বিরাট' : সৌরভ

এনডি টিভিতে এক সাক্ষাত্কারে সৌরভ গঙ্গোপাধ্যায় ১৯৯৬ সালে লর্ডসে তাঁর প্রথম টেস্ট চলাকালীন ড্রেসিং রুমের একটি ঘটনা প্রসঙ্গে বলেন, " ৬ ঘণ্টা ব্যাটিং করার পর চা বিরতিতে আমি সবে ড্রেসিং রুমে এসেছি। দেখি আমার ব্যাটের হ্যান্ডেলটা ক্যাঁচক্যাঁচ আওয়াজ করছে। ওটা আমার প্রথম টেস্ট, তার ওপর আমি তখন ১০০ রানে ব্যাট করছি... আমি প্যাডআপ করেই আছি আর হাতে এক কাপ চা। এমনিতেই টি ব্রেক খুব কম সময়ের জন্য, মাত্র ১৫ মিনিট।  আমি ব্যাটের হ্যান্ডেলটায় টেপ লাগানোর চেষ্টা করছি । হঠাত্ দেখি সচিন নিজের জায়গা ছেড়ে উঠে আমার পাশে এসে বলল, তুমি বিশ্রাম নাও আর চা'টা শেষ কর, তোমাকে তো আবার ব্যাট করতে যেতে হবে। আমি তোমার ব্যাট ঠিক করে দিচ্ছি... "  

আরও পড়ুন- 'দু'জনেই অনেক এগিয়ে গিয়েছি', রাহুলের সঙ্গে সম্পর্ক নিয়ে সৌরভ

সেই শুরু। মাঠ হোক বা মাঠের বাইরে সচিন-সৌরভ যুগলবন্দির রসায়ন যে ভারতীয় ক্রিকেটকে এক অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে সেকথা আর বলার অপেক্ষা রাখে না।    

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়