Ronaldo-র কোন রের্কড ছুঁয়ে ফেললেন Lewandowski?

রোনাল্ডো ২০১৩ সালে রিয়াল মাদ্রিদে থাকাকালিন এই রেকর্ড করেন

Updated By: Dec 19, 2021, 08:38 AM IST
Ronaldo-র কোন রের্কড ছুঁয়ে ফেললেন Lewandowski?
রোনাল্ডো এবং লেওয়ানডস্কি । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পোল্যান্ড ( Poland) এবং বায়ার্ন মিউনিখের (Bayern Munich) স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski) ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালল্ডোকে (Cristiano Ronaldo)।  ১৮ ডিসেম্বর, উলফসবার্গের (Wolfsburg) বিরুদ্ধে বায়ার্ন মিউনিখের ঘরের মাঠে তিনি ভাগ বসালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর করা এক বছরে ৬৯ গোলের রেকর্ডে।

পাঁচবার ব্যালন ডি'ওর জয়ী ((Ballon d'Or)) রোনাল্ডো ২০১৩ সালে স্পেনের (Spain) রিয়াল মাদ্রিদে (Real Madrid) থাকাকালিন এই রেকর্ড করেন। 

জার্মান লিগ বুন্দেসলিগা (Bundesliga) উৎসবের সময়ে শীতকালীন বিরতির কারণে, লেওয়ানডস্কির হাতে মাত্র একটি খেলা ছিল পর্তুগিজ তারকার রেকর্ড সমান করার জন্য। ম্যাচের আগে আলোচনা বিষয় ছিল যে তিনি রোনাল্ডোর রেকর্ড সমান করবেন নাকি তা অতিক্রম করবেন। পোলিশ তারকা তার ভক্তদের হতাশ করেননি।

আরও পড়ুন: পকেটে টান, Messi-র মাইনে দিতে ৭ ফুটবলারকে বিক্রি করছে PSG

লিওনেল মেসি ব্যালন ডি'ওর ২০২১ (Ballon d'Or) পুরষ্কার পাওয়ার পরে পোল্যান্ডের তারকা বিশ্বজুড়ে আলোচনার বিষয় হয়ে উঠেছেন। ব্যালন ডি'ওর অনুষ্ঠানের পর প্রথম খেলায়, লেওয়ানডস্কি জার্মান ডার্বিতে বরুসিয়া ডর্টমুন্ডের (Borussia Dortmund) বিরুদ্ধে দুবার গোল করেন। বায়ার্নের ম্যানেজার জুলিয়ান নাগেলসম্যান (Julian Nagelsmann) বলেন, এই সবই তাকে অনুপ্রাণিত করেছে। তিনি অনেক উল্লেখযোগ্য গোল করেছেন এবং স্টেডিয়ামে মেসির সমর্থনের পরে তাদের উত্তর দিয়েছেন।

২০২০ মরশুমে বায়ার্ন স্ট্রাইকারের পারফরম্যান্সের জন্য লিওনেল মেসিও তাঁর প্রশংসা করেছেন। COVID-19 এর কারণে ফ্রান্স ফুটবল সেই বছর পুরস্কার বাতিল করে। মেসি বলেন, গত বছর লেওয়ানডস্কি বিজয়ী ছিলেন এবং ফ্রান্স ফুটবলের তাকে পুরস্কার দেওয়া উচিত। মেসি আরও বলেন এটি লেওয়ানডস্কির প্রাপ্য এবং তার বাড়িতেও এটি থাকা উচিত।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.