Who Is Luana Alonso | Paris Olympics 2024: জলেই জ্বলছে আগুন...তাঁর রূপের ছটায় বাকিদের মাথা নষ্ট, শেষে 'গ্রাম' ছাড়া সুন্দরী!

Who Is Luana Alonso? আলোচনায় এখন এক বছর কুড়ির সাঁতারু। তাঁর আচরণে অনেকেই চাপে পড়েছেন। বাধ্য় হয়ে তাঁকে অলিম্পিক্সের ভিলেজ থেকে বার করা হয়েছে!  

Updated By: Aug 8, 2024, 05:07 PM IST
Who Is Luana Alonso | Paris Olympics 2024: জলেই জ্বলছে আগুন...তাঁর রূপের ছটায় বাকিদের মাথা নষ্ট, শেষে 'গ্রাম' ছাড়া সুন্দরী!
রূপের এমনই ছটা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'গ্রেটেস্ট শো অন আর্থ' বলা হয় অলিম্পিক্সকে। মাল্টি স্পোর্টসে বিশ্বের সবচেয়ে বড় ইভেন্টে 'সেক্স' নাকি অবিচ্ছেদ্য অঙ্গ! অনেকে মনে করেন সেক্স ছাড়া অলিম্পিক্স অসম্পূর্ণ। অলিম্পিক্সের মধ্যে নারী-পুরুষের মিলনের খেলা চলে কখনও প্রকাশ্যে তো কখনও গোপনেও! এবার প্য়ারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ২০৬টি দেশের প্রায় ১০ হাজার ৫০০ অ্যাথলিট অংশ নিয়েছেন (৫২৫০ পুরুষ ও ৫২৫০ নারী)। অনেকেই মনে করেছিলেন যে, অবাধ যৌনতার লীলাক্ষেত্র হতে চলেছে প্যারিস! তবে সেরকম কিছু খবর এখনও কানে আসেনি সেভাবে। তবে এবার এক বছর কুড়ির সাঁতারুর জন্য় ফ্রান্সের রাজধানিতে ধেয়ে এসেছে সুনামি। তাঁর নাম লুয়ানা আলোনসো (Luana Alonso)। 

আরও পড়ুন: 'বিরাট ষড়যন্ত্র, জীবনে এরকম কিছু দেখিনি!' ফুঁসছেন অলিম্পিক্স পদকজয়ী বক্সার

প্য়ারাগুয়ের সুন্দরীর রূপের ছটায় চোখ ধাঁধিয়ে গিয়েছে বাকি অ্যাথলিটদের। তাঁর আচরণও এমনই যে, তাঁর দেশেরই বাকি প্রতিযোগিরা ইভেন্টে ঠিক মতো মনঃসংযোগ করতে পারছেন না। এই অভিযোগে লুয়ানাকে নাকি অলিম্পিক্স ভিলেজ থেকে বার করে দেওয়া হয়েছে বলেও খবর! লুয়ানা মেয়েদের ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে ০.২৪ সেকেন্ডের জন্য় কোয়ালিফাই করতে পারেননি ঠিকই তবে, লুয়ানাকে নিয়ে বাকিদের মাথাব্য়থার অন্ত নেই। 

লুয়ানাকে নিয়ে কেনই বা আলোচনা হবে না? নামমাত্র পোশাক, শরীরি হিল্লোল, চাঁদপনা মুখ, সব মিলিয়েই তাঁর থেকে চোখ সরানো যায় না। স্বাভাবিক ভাবেই অ্য়াথলিটরাও লুয়ানা ফিভারে আক্রান্ত হয়েছেন। প্য়ারাগুয়ের অলিম্পিক কমিটি এক বিবৃতিতে জানিয়েছে যে, 'তাঁর উপস্থিতি টিম প্যারাগুয়ের মধ্যে একটি অনুপযুক্ত পরিবেশ তৈরি করেছে'! ভিলেজছাড়া হননি বলেই জানিয়েছে কমিটি। তাদের বক্তব্য় লুয়ানা নিজের ইচ্ছাতেই ভিলেজে রাত কাটাননি। লুয়ানা ডিজনিল্য়ান্ডে ঘুরেছেন। সতীর্থদের সঙ্গে অবাধে মেলামেশা করেছেন। যা অনেকেই ভালো চোখে দেখেননি। লুয়ান এক বিবৃতিতে জানিয়েছেন, 'আমি শুধু স্পষ্ট করে বলতে চাই যে, আমাকে কখনই কোথাও থেকে বের করে দেওয়া হয়নি। আমাকে বহিষ্কারও করা হয়নি। অনুগ্রহ করে মিথ্যা তথ্য ছড়ানো বন্ধ করুন। আমি কোনও বিবৃতি দিতে চাই না, তবে আমি মিথ্যায় প্রভাবিত হব না। এটাই ছিল আমার শেষ সাঁতার। আমি অবসর নিচ্ছি।'

কে এই লুয়ানা আলোনসো?

 ১) ২০০৪ সালের ১৯ সেপ্টেম্বর লুয়ানার জন্ম। প্যারাগুয়ের মেয়ে বাটারফ্লাই স্ট্রোক ইভেন্টে বিশেষজ্ঞ। তিনি ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে প্যারাগুয়ের হয়ে জাতীয় রেকর্ডধারীও।

২) লুয়ানা বর্তমানে ডালাসের সাউদার্ন মেথডিস্ট ইউনিভার্সিটির ছাত্রী। তবে এক সেমিস্টারের জন্য় ভার্জিনিয়া টেকে ছিলেন।  এখন বিশ্ববিদ্য়ালয়ের মহিলা ডাইভিং দলের সঙ্গে রয়েছেন।

৩) লুয়ানা ১৭ বছর বয়সে ২০২০ টোকিও অলিম্পিক্সে প্রথমবার তাঁর দেশের হয়ে প্রতিনিধিত্ব করে লাইমলাইটে এসেছিলেন৷ যদিও সেবার ২৪ নম্বরে থেমেছিলেন এবং সেমিতে যেতে ব্য়র্থ হয়েছিলেন।

৪) লুয়ানা জীবনের দ্বিতীয় অলিম্পিক্সে হিট ইভেন্টেই ছিটকে গিয়েছেন ছয় নম্বরে শেষ করে

৫) লুয়ানা যুব অলিম্পিক্স গেমস, দক্ষিণ আমেরিকান গেমস এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপেও অংশ নিয়েছেন।

৬) লুয়ানা ইনস্টাগ্রাম লাইভে এসে প্রায় ৯ লক্ষ ফলোয়ার্সের উদ্দেশে বলেছিলেন যে, তিনি তাঁর দেশের হয়ে নয়, আমেরিকার হয়েই প্রতিনিধিত্ব করতে চান।

আরও পড়ুন: পদ্মাপারের হিন্দু ক্রিকেটারের বাড়িতে আগুন! যে খবর ছড়াচ্ছে তা কি আদৌ ঠিক? জানুন বিশদে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.