ম্যাচ পরিত্যক্ত হলে কার লাভ? ভারত নাকি নিউ জিল্যান্ড?

 নটিংহ্যামে বৃষ্টি হচ্ছে। যার জন্য এখনও ম্যাচের টস হয়নি। 

Updated By: Jun 13, 2019, 07:23 PM IST
ম্যাচ পরিত্যক্ত হলে কার লাভ? ভারত নাকি নিউ জিল্যান্ড?

নিজস্ব প্রতিবেদন : একের পর এক মিম-এ ছেয়ে গিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। বিশ্বকাপ-কে অনেকে ব্যঙ্গ করে বলছেন, বৃষ্টিকাপ। বিশ্বকাপের লোগো-কেও ব্যঙ্গ চিত্রে পরিণত করা হয়েছে। সেখানে জুড়ে দেওয়া হয়েছে ছাতা। সঙ্গে আবার কেউ কেউ মজা করে লিখছেন, ইন্ডিয়া ওন দ্য টস, অ্যান্ড ইলেক্টেড টু সুইম ফার্স্ট! এই নিয়ে বিশ্বকাপের চারটি ম্যাচ ভেস্তে গিয়েছে। পরিস্থিতি যা তাতে ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ হওয়া নিয়েও প্রবল অনিশ্চয়তা রয়েছে। কিন্তু এই ম্যাচ না হলে কার লাভ? ভারত ও নিউজিল্যান্ড, দুই দেশই বিশ্বকাপে এখনও অপরাজিত।

আরও পড়ুন-  অগাস্টে উইন্ডিজের বিরুদ্ধে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে টিম ইন্ডিয়া

বিশ্বকাপের ১৮তম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ভারত-নিউ জিল্যান্ডের। নটিংহ্যামে বৃষ্টি হচ্ছে। যার জন্য এখনও ম্যাচের টস হয়নি। এই ম্যাচ শেষমেশ পরিত্যক্ত বলে ঘোষণা করা হলে যদি ভারত ও নিউজিল্যান্ড, দুই দলকে এক পয়েন্ট করে দেওয়া হবে। তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। অন্যদিকে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে রয়েছে কোহলির ভারত। এক পয়েন্ট পেলে নিউ জিল্যান্ড টেবিলের শীর্ষেই থেকে যাবে। 

আরও পড়ুন-  বিশ্বকাপে ফাইনাল খেলবে কোন দুই দল! জানালেন গুগল-এর সিইও সুন্দর পিচাই

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো দুই হেভিওয়েট দলকে হারিয়েছে ভারত। তবে অনেকেই বলছিলেন, নটিংহ্যামের আবহাওয়া ও পরিস্থিতি নিউ জিল্যান্ডকে বাড়তি সুবিধা দিতে পারত। ফলে এই ম্যাচে নিউ জিল্যান্ডকে ফেভারিট হিসাবে ধরতে শুরু করেছিলেন অনেকে। শ্রীলংকা, বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে জিতেছে নিউ জিল্যান্ড। এখনও সেই অর্থে কোনও বড় দলের সামনে তারা পড়েনি। ফলে ভারতের বিরুদ্ধে তাদের কঠিন পরীক্ষা হতে পারত। প্রসঙ্গত, বিশ্বকাপে এখনও পর্যন্ত সাতবার মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। চারবার জিতেছে নিউ জিল্যান্ড। তিন ম্যাচ জিতেছে ভারত। একদিনের ক্রিকেটে এখনও পর্যন্ত ৯৮টি ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। ভারত ৪৯টি ম্যাচে জিতেছে। নিউজিল্যান্ড জিতেছে ৪৩টি ম্যাচে।

.