কোন ৫ টি কারণে ভারতকে হারতে হল প্রথম ম্যাচে

ধোনির ভারত প্রথম টি২০ ম্যাচে শ্রীলঙ্কার কাছে বিশ্রিভাবে হেরেছে। সিরিজের এখনও দুটো ম্যাচ বাকি। একটা হবে রাঁচিতে। অন্যটি বিশাখাপত্তনমে। সিরিজের বাকি দুটো ম্যাচে ফিরে আসতেই পারে টিম ইন্ডিয়া। কিন্তু কেন এমনভাবে অসহায় আত্মসমর্পণ করতে হলো ধোনির ভারতকে? জানুন, তারই ৫ টি কারণ।

Updated By: Feb 10, 2016, 04:15 PM IST
কোন ৫ টি কারণে ভারতকে হারতে হল প্রথম ম্যাচে

ওয়েব ডেস্ক: ধোনির ভারত প্রথম টি২০ ম্যাচে শ্রীলঙ্কার কাছে বিশ্রিভাবে হেরেছে। সিরিজের এখনও দুটো ম্যাচ বাকি। একটা হবে রাঁচিতে। অন্যটি বিশাখাপত্তনমে। সিরিজের বাকি দুটো ম্যাচে ফিরে আসতেই পারে টিম ইন্ডিয়া। কিন্তু কেন এমনভাবে অসহায় আত্মসমর্পণ করতে হলো ধোনির ভারতকে? জানুন, তারই ৫ টি কারণ।

১) প্রথম কারণ, অবশ্যই বিরাট কোহলি। বিরাট ছাড়া ভারতীয় ব্যাটিং লাইন আপ ভাবাই যায় না। তাই বিরাট ছাড়া খেলার অভ্যাসও নেই এই টিম ইন্ডিয়ার। প্রথম ম্যাচে তাই বিরাট ফ্যাক্টর অবশ্যই কাজ করেছে, এটা মানতে হবে।

২) প্রথম ওভারেই রোহিত শর্মা এবং অজিঙ্কা রাহানের উইকেট পড়ে যাওয়া। কোনও ম্যাচের প্রথম ওভারেই যদি দলের সেরা ব্যাটসম্যানের উইকেট হারাতে হয়, তাহলে তো দল বিপদে পড়বেই।

৩) আশিস নেহরা এবং যশপ্রীত বুমরাহকে ধোনি মাঝের ওভারেও বল করতে ডাকতে পারতেন। ১২ থেকে ১৬ ওভারের মধ্যে এই ২ জনকে দিয়ে বল করানো উচিত ছিল।

৪) ক্যাপ্টেন ধোনিকে ব্যাট হাতে আরও ভালো পারফর্ম করতে হবে। ধোনি ক্রিজে নেমে ওই সময় আউট হয়ে গেলে, আর ব্যাটিংয়ের হাল ধরবেন কে?

৫) অশ্বিন যদি ব্যাট হাতে অতগুলো রান করে যান, তাহলে হার্দিক পাণ্ডিয়া বা জাদেজারা রান করবেন কবে? প্রথম ম্যাচে এই দুই অলরাউন্ডারেরই ব্যাট হাতে আরও ভালো খেলা উচিত ছিল। কিন্তু হার্দিক এবং জাদেজা সেই সুযোগটা নিতে পারেননি।