EXPLAINED | Suryakumar Yadav | Hardik Pandya: নেতৃত্বের দৌড়ে এগিয়েও পপাত চ! কীভাবে হার্দিককে মাত সূর্যর? এল চাঞ্চল্যকর রিপোর্ট!

Suryakumar Yadav Over Hardik Pandya: কেন অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে থেকেও পিছিয়ে পড়লেন হার্দিক পান্ডিয়া? কীভাবে শেষে হার্দিককে মাত করলেন সূর্যকুমার যাদব? এল চাঞ্চল্যকর রিপোর্ট!

Updated By: Jul 19, 2024, 03:15 PM IST
EXPLAINED | Suryakumar Yadav | Hardik Pandya: নেতৃত্বের দৌড়ে এগিয়েও পপাত চ! কীভাবে হার্দিককে মাত সূর্যর? এল চাঞ্চল্যকর রিপোর্ট!
দৌড়ে এগিয়েও পিছিয়ে গেলেন হার্দিক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতকে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) জিতিয়েই রোহিত শর্মা (Rohit Sharma) মিডিয়াকে চমকে দিয়ে বলেছিলেন, তিনিও বিরাট কোহলির (Virat Kohli) মতোই দেশের জার্সিতে শেষ টি-২০ ম্য়াচ খেলে ফেললাম। আন্তর্জাতিক আঙিনায় সংক্ষিপ্ত ফরম্য়াটকে আলবিদা বলার জন্য় রোহিতের কাছে এটাই ছিল সেরা সময়। দেশের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে সবার আগে ছিলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। দুয়ে ছিলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এরপর দৌড়ে ছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও শুভমন গিল (Shubman Gill)। কিন্তু সবাইকে পিছনে ফেলে রোহিতের জুতোয় পা গলালেন SKY! কীভাবে সূর্য পেয়ে গেলেন জাতীয় দলের টি-২০ ফরম্য়াটের নেতৃত্বের দায়িত্ব?

আরও পড়ুন: গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট শ্রীলঙ্কায়, আগুনে স্কোয়াডে পেলেন জোড়া অধিনায়ককে

দ্রাবিড়ীয় সভ্য়তার (রাহুল দ্রাবিড়) অবসান হয়েছে। এবার শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছিল। তারপরেই বিসিসিআই গম্ভীরকেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ করে। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচ ও নতুন টি-২০ অধিনায়কের উদয়। 

অধিনায়ক হওয়ার দৌড়ে দুয়ে ছিলেন এক নম্বর টি-২০ ব্য়াটার সূর্য। নির্বাচকরা সূর্যকে অধিনায়ক করতে কেন প্রলুব্ধ হলেন। ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে নির্বাচকদের দু'টি বিষয়ের দিকে খেয়াল রাখতে হয়েছিল। রোহিত শর্মা এবং বিরাট কোহলি টি-টোয়েন্টি থেকে চলে যাওয়ায়, সূর্যকুমার যাদব এই ফরম্যাটে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটার, এই নিয়ে কোনও সন্দেহ নেই। ফলে ৩৩ বছর বয়সীকে অধিনায়কত্বের অতিরিক্ত বোঝা চাপানোর আগে ভাবতেই হয়েছিল টিম ম্যানেজমেন্টকে। দ্বিতীয়ত সূর্যর নেতৃত্বের অভিজ্ঞতা কম। আইপিএলে তিনি কখনই পূর্ণকালীন অধিনায়ক হননি। এমনকী দেশের জার্সিতেও স্ট্য়ান্ড-বাই ক্য়াপ্টেন ছিলেন। এতকিছুর ভাবার পরেও সূর্যকে দেওয়া হয়েছে দায়িত্ব। 

এর নেপথ্য়ের কারণ এবার এল সামনে। এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের রিপোর্ট এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, 'বোর্ড ক্রিকেটারদের থেকে যে ফিডব্য়াক পেয়েছে, তার ভিত্তিতেই সূর্য অধিনায়ক হয়েছে। কারণ হার্দিকের চেয়ে সূর্যকেই বেশি ভরসা করেন তাঁরা। সূর্যর নেতৃত্বে খেলতেই বেশি স্বাচ্ছন্দ্য় বোধ করেন।' হার্দিকে অধিনায়ক হওয়ার ক্ষেত্রে বড় সেটব্য়াক হতে পারে তাঁর ফিটনেস রেকর্ড। অত্য়ন্ত চোট-আঘাত প্রবণ ক্রিকেটার তিনি। একবার চোট পেলে তাঁর ফিট হতে অনেকটা সময় লেগে যায়। একথা খুব ভালোভাবেই জানেন নির্বাচকরা। ফলে হার্দিক পিছিয়েই পড়লেন সব মিলিয়ে।

আরও পড়ুন: জিতিয়েছেন ডুরান্ড-লিগ শিল্ড, বাগানে এখন অতীত, মলিনা আনলেন সোনার বলের মালিককে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.