শতবর্ষের বছরেই কি ইস্টবেঙ্গল আইএসএল খেলবে?

ফেডারেশন সচিব মনে করেন, এবছর নাহলেও পরের বছর অবশ্যই দেশের সর্বোচ্চ লিগে খেলবে ইস্টবেঙ্গল।

Updated By: Jul 13, 2020, 07:49 PM IST
শতবর্ষের বছরেই কি ইস্টবেঙ্গল আইএসএল খেলবে?
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  শতবর্ষের বছরেই কি ইস্টবেঙ্গল আইএসএল খেলবে? লাল-হলুদ সমর্থকরা এই একটা উত্তরের দিকেই তাকিয়ে আছেন। ফেডারেশন সচিব কুশল দাস অবশ্য ইস্টবেঙ্গলের আইএসএল খেলার ব্যাপারে এখনও আশার আলো দেখছেন।

যদিও লাল-হলুদের পক্ষে কাজটা বেশ কঠিন। ১৫ জুলাই থেকে শুরু ক্লাব লাইসেন্সিং প্রক্রিয়া। হাতে সময় কম। কোয়েসের কাছ থেকে এখনও NOC পায়নি ইস্টবেঙ্গল ক্লাব। ফেডারেশনের কাছে এখনও অবধি কোয়েস ইস্টবেঙ্গল নামেই রেজিস্ট্রেশন রয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে কোয়েসের থেকে এনওসি আদায় করে এএফসি ক্লাব লাইসেন্সিং প্রক্রিয়া সম্পন্ন করতে হবে ইস্টবেঙ্গলকে। শুধু তাই নয়, আইএসএল খেলার শর্তাবলীও পূরণ করে তা জানাতে হবে ফেডারেশনকে।

ফেডারেশনের কাছ থেকে ইঙ্গিত পাওয়ার পর আইএসএল-এর বিড ওপেন করবে এফএসডিএল। নভেম্বরে এবছরের আইএসএল অনুষ্ঠিত হওয়ার কথা। ইস্টবেঙ্গলের হাতে তাই সময় বড্ড কম। নির্দিষ্ট সময়ের মধ্যে সবকিছু ঠিকঠাক করতে পারলে তবেই চলতি বছরে আইএসএল খেলতে পারবে ইস্টবেঙ্গল।

ফেডারেশন সচিব মনে করেন, এবছর নাহলেও পরের বছর অবশ্যই দেশের সর্বোচ্চ লিগে খেলবে ইস্টবেঙ্গল। এদিকে দ্বিতীয় ডিভিশন আই লিগ দিয়ে শুরু হবে এবছরের ফুটবল মরশুম। করোনা ভাইরাসের কারণে থমকে গিয়েছিল দ্বিতীয় ডিভিশন আই লিগ। সেপ্টেম্বরের মাঝামাঝি শুরু হবে দ্বিতীয় ডিভিশন আই লিগ।

আরও পড়ুন - টম মুডির বিশ্ব সেরা টি-২০ একাদশে চমক! নেই সাকিব-গেইল-ধোনি; নেতৃত্বে কে?