Wimbledon 2022, Rafael Nadal: কোন বিশেষ কারণে ঘরবন্দি রাফা? জানতে পড়ুন

করোনা বাড়তে থাকার জন্য ২০২০ সালে উইম্বলডন বাতিল হয়েছিল। তবে গত বছর এই প্রতিযোগিতা আয়োজিত হয়। এ বারও অল ইংল্যান্ড ক্লাবে চলছে এই ঐতিহ্যবাহী প্রতিযোগিতা।  

Updated By: Jul 1, 2022, 05:59 PM IST
Wimbledon 2022, Rafael Nadal: কোন বিশেষ কারণে ঘরবন্দি রাফা? জানতে পড়ুন
বড় পদক্ষেপ নিলেন রাফা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বাইরে বেরোলেই মুখে থাকছে মাস্ক। সঙ্গে থাকছে স্যানিটাইজার। তবুও রক্ষে নেই। ইংল্যান্ড এবং ইউরোপের একাধিক দেশে বাড়ছে করোনার (Covid 19) প্রকোপ। এই মারণ ভাইরাসের আঁচ লেগেছে চলতি উইম্বলডনেও (Wimbledon 2022)। আর তাই ম্যাচ ও অনুশীলন ছাড়া বাকি সময় হোটেলের ঘরে নিজেকে বন্দি করে রাখছেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। 

করোনা আক্রান্ত হওয়ার জন্য ইতিমধ্যেই চলতি উইম্বলডন থেকে নাম তুলে নিয়েছেন স্পেনের রবার্তো আগুত বাতিস্তা (Roberto Bautista Agut), ক্রোয়েশিয়ার মারিন চিলিচ (Marin Cilic) ও ইতালি মারিও বেরিত্তিনি (Matteo Berrettini)। তাছাড়া শরীরে কোভিড বাসা বাধার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট খেলতে পারছেন না রোহিত শর্মা (Rohit Sharma)। সেই খবর নাদালের কানে পৌঁছে গিয়েছে কিনা জানা নেই। তবে কোভিড যে বিলেতে বেড়েই চলেছে, সেটা নিয়ে আর সন্দেহের অবকাশ নেই। তাই এমন পদক্ষেপ নিলেন রাফা। 

এই বিষয়ে নাদাল বলেন, না না, সতর্কতা নিতেই হবে। বাস্তবকে অস্বীকার করার অর্থ হয় না। আমার এক প্রিয় বন্ধু রবার্তো আগুত বাতিস্তা নাম তুলে নিতে বাধ্য হল। এই নিয়ে তিন জন সরে দাঁড়াল। ফলে বোঝা যাচ্ছে যে অনেকেই ভাইরাসে আক্রান্ত হয়েছে।" 

এরপর তিনি আরও যোগ করেন, "আমি এখন কোর্টে আর হোটেলের ঘরে থাকছি। বাইরে কোথাও যাচ্ছি না। গত দু’বছর ধরে সবার কাছেই নিজেকে সুরক্ষিত রাখা নতুন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কখনই এটা বলব না, আমরা সঠিক ভাবে সব কিছু মেনে চলছি না। কিন্তু একটা সময় তো সব কিছু খুলতেই হবে। স্বাভাবিক জীবনে ফিরতে হবে।" 

করোনা বাড়তে থাকার জন্য ২০২০ সালে উইম্বলডন বাতিল হয়েছিল। তবে গত বছর এই প্রতিযোগিতা আয়োজিত হয়। এ বারও অল ইংল্যান্ড ক্লাবে চলছে এই ঐতিহ্যবাহী প্রতিযোগিতা। তবে কোভিডের প্রতি কোনও বিধিনিষেধ ছিল না। ফলে খুব সহজেই গ্যালারি ভরে যাচ্ছে। এমনকি অংশ নেওয়া খেলোয়াড়দেরও কোভিডের ভ্যাকসিন নেওয়ার জন্য কোনও বাধ্যবাধকতা ছিল না। সেইজন্যই কি ভাইরাস ছড়িয়ে পড়ছে? উঠছে প্রশ্ন। '

আরও পড়ুন: Krunal Pandya: ওয়ারউইকশায়ারে যোগ দিলেন হার্দিকের দাদা

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: 'কিং কোহলি'কে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন, কী বললেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.