টস জিতে ফিল্ডিং নাও, এই টোটকা সব দলের মাথায়

টস জেতো আর দেরি না করে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে নাও। প্রথমে ব্যাট করার ঝুঁকি একেবারেই নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় পিচ নিয়ে এমনই একটি স্লোগান ভাবিয়ে তুলেছে সব দলকেই। আসলে অতীতের টি-টোয়েন্টি ম্যাচের পরিসংখ্যান এই কথা বলছে। অতীতে পনেরোটি ম্যাচের মধ্যে এগারোটি ম্যাচেই দেখা গেছে জয়ী দল রান তাড়া করে জিতেছে। দুহাজার নয় সালে ভারতের মাটিতে সবচেয়ে বড় ব্যবধানে রান তাড়া করে জিতেছিল ভারত।

Updated By: Mar 12, 2016, 09:30 PM IST
টস জিতে ফিল্ডিং নাও, এই টোটকা সব দলের মাথায়

ওয়েব ডেস্ক: টস জেতো আর দেরি না করে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে নাও। প্রথমে ব্যাট করার ঝুঁকি একেবারেই নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় পিচ নিয়ে এমনই একটি স্লোগান ভাবিয়ে তুলেছে সব দলকেই। আসলে অতীতের টি-টোয়েন্টি ম্যাচের পরিসংখ্যান এই কথা বলছে। অতীতে পনেরোটি ম্যাচের মধ্যে এগারোটি ম্যাচেই দেখা গেছে জয়ী দল রান তাড়া করে জিতেছে। দুহাজার নয় সালে ভারতের মাটিতে সবচেয়ে বড় ব্যবধানে রান তাড়া করে জিতেছিল ভারত।

মোহালির এই ম্যাচে শ্রীলঙ্কা দুশো দশ রান করেছিল। ভারত রান তাড়া করে চার উইকেটে দুশো এগারো করে ম্যাচ জিতেছিল। দুহাজার তেরো সালে রাজকোটেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুশোর উপর রান তাড়া করে ম্যাচ জিতেছিল ভারত। যদিও এই হিসেব মিলবে এমনটা কিন্তু মনে করছেন না বিসিসিআই-এর পিচ কিউরটর কমিটির প্রধান দলজিত সিং।  তিনি বলেন সব ম্যাচ তো আর একসময়ে খেলা হয়নি। পিচ কেমন আচরণ করবে তা অনেকটাই আবহাওয়ার উপর নির্ভর করে।