Women's Hockey World Cup 2022: ড্র দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু দেশের মেয়েদের

নেদারল্যান্ডসের আমস্টেলভিনের ওয়েগনার হকি স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড ১-১ ড্র করল।   

Updated By: Jul 3, 2022, 10:19 PM IST
Women's Hockey World Cup 2022: ড্র দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু দেশের মেয়েদের
মহিলাদের হকি বিশ্বকাপ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহিলাদের হকি বিশ্বকাপের (Women's Hockey World Cup 2022) প্রথম ম্যাচে ভারত মুখোমুখি হয়েছিল ইংল্যান্ডের। রবিবার অর্থাৎ আজ নেদারল্যান্ডসের আমস্টেলভিনে অবস্থিত ওয়েগনার হকি স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড ১-১ ড্র করল। পুল-বি'র ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হয়ে গেল দুই দলের মধ্যে।

পিটার ইসাবেলের ফিল্ড গোলে ম্যাচের ৮ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন। এরপর ভারত একাধিক গোলের সুযোগ নষ্ট করেছিল। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে বন্দনা কাটারিয়া সমতা ফেরান। পেনাল্টি কর্নারে রিবাউন্ড গোলে স্কোরলাইন ১-১ করেন তিনি। প্রথম দুই কোয়ার্টারে দুই দলকে তাদের পারফরম্যান্স সেভাবে আলাদা করা যায়নি।

তৃতীয় কোয়ার্টারে ইংল্যান্ড অধিপত্য নিয়ে খেলে ঠিকই, কিন্তু গোল করতে পারেনি। চতুর্থ ও পঞ্চম কোয়ার্টারে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। ম্যাচের ৫৬ মিনিটে শর্মিলা দেবী গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন। কিন্তু তিনি ব্যর্থ হন। এর ঠিক দুই মিনিট পরেই ভারত পেনাল্টি কর্নারে গোল করার সুযোগ পেয়ে হাতছাড়া করে। শেষ পর্যন্ত খেলার ফল থাকে ১-১। আগামী মঙ্গলবার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ভারত খেলবে চিনের বিরুদ্ধে।

গতবছর টোকিও অলিম্পিক্সে ভারত গ্রেট ব্রিটেনের কাছে হেরে ব্রোঞ্জ পদক জিতেছিল। অলিম্পিক্সের পর ফের ভারত এত বড় ইভেন্টে। হ্যামস্ট্রিং চোটের জন্য ভারত পাচ্ছে না নিয়মিত ক্যাপ্টেন রানি রামপালের সার্ভিস। তাঁর পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন গোলকিপার সবিতা পুনিয়ার কাঁধে।

আরও পড়ুন: Virat Kohli: ব্যাটে রান নেই, তো! স্লেজিং থেকে 'ফ্লাইং কিস', কোহলি আছেন কোহলিতেই

আরও পড়ুনLGBTQ: বিশ্বকাপের স্বপ্নে বিভোর তিনি! নিজের যৌন অভিমুখের জন্য কাতারে পা রাখতে ভীত এই ফুটবলার

আরও পড়ুনRohit Sharma: স্বস্তির খবর ভারতীয় দলে, রোহিতের কোভিড রিপোর্ট নেগেটিভ, কাটল নিভৃতবাস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.