পেশাদার টেনিসকে বিদায় জানালেন বিশ্বের এক নম্বর Ashleigh Barty

বার্টি ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেন (French Open) এবং ২০২১ উইম্বলডন (Wimbledon) শিরোপা ছাড়াও এই বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন মহিলা সিঙ্গেলস (Australian Open women’s singles) শিরোপা জিতেছেন।

Updated By: Mar 23, 2022, 08:31 AM IST
পেশাদার টেনিসকে বিদায় জানালেন বিশ্বের এক নম্বর Ashleigh Barty
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: মহিলাদের বিশ্বের ১ নম্বর টেনিস খেলোয়াড় অ্যাশলে বার্টি (Ashleigh Barty) পেশাদার টেনিস সার্কিট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন। অস্ট্রেলিয়ার বার্টি, তিনবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। বৃহস্পতিবার নির্ধারিত একটি সাংবাদিক সম্মেলনের আগে ইনস্টাগ্রামে তিনি এই ঘোষণা করেছেন।

আরও পড়ুন: IPL 2022: ছবিতে দেখুন ক্রোড়পতি লিগে সেরা ১০ ব্যাটারের তালিকা

বার্টি ইন্সটাগ্রামে তার পোস্টে লিখেছেন, "আজ আমার জন্য কঠিন এবং আবেগেপূর্ণ কারণ আমি টেনিস থেকে অবসর ঘোষণা করছি। আমি নিশ্চিত ছিলাম না কীভাবে এই খবরটি আপনার সঙ্গে শেয়ার করব তাই আমি আমার ভাল বন্ধু @caseydellacqua কে আমায় সাহায্য করতে বলেছি। এই খেলাটি আমাকে যা দিয়েছে তার জন্য আমি কৃতজ্ঞ এবং গর্বিত এবং পরিপূর্ণ বোধ করছি। যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ, আমরা একসঙ্গে তৈরি করা আজীবনের স্মৃতির জন্য আমি সর্বদা কৃতজ্ঞ থাকব। আগামীকাল আমার সাংবাদিক সম্মেলনে আরও কিছু থাকবে।" 

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ash Barty (@ashbarty)

বার্টি ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেন (French Open) এবং ২০২১ উইম্বলডন (Wimbledon) শিরোপা ছাড়াও এই বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন মহিলা সিঙ্গেলস (Australian Open women’s singles) শিরোপা জিতেছেন।

ডব্লিউটিএ মাত্র ২৫ বছর বয়সে বার্টির অবসর নেওয়ার সিদ্ধান্ত নিশ্চিত করেছে। WTA এক বিবৃতিতে বুধবার বলেছে, "বর্তমান WTA বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টি আজ মহিলাদের খেলার শীর্ষে থেকে পেশাদার টেনিস থেকে অবসর ঘোষণা করেছেন।”

বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে বার্টি কেন সময়ের আগেই খেলা থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন সে সম্পর্কে আরও কথা জানানোর প্রতিশ্রুতি দিয়েছেন। মাত্র ১৩ বছর বয়সে পেশাদার হওয়ার পর থেকে তিনি ২০১৪-১৬ সালে ক্রিকেট খেলার জন্য বিরতি নেওয়ার পরেও ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেন সহ ১২টি অন্যান্য শিরোপা জিতেছেন।

 

বার্টি ২৪ জুন, ২০১৯ সালে বিশ্বের এক নম্বর স্থানটি দখল করেন এবং পরবর্তী আড়াই বছরের জন্য গ্র্যান্ড স্ল্যামে ভাল পারফর্ম করে এই স্থান ধরে রাখেন। ১২টি ডবলস শিরোপা সহ তার প্রাপ্ত মোট পুরষ্কার মূল্য ২৩.৮৩ মিলিয়ন ডলার। এছাড়াও স্পনসরশিপের মাধ্যমে তিনি আরও বহু মিলিয়ন উপার্জন করেছেন।

যদিও তিনি মেলবোর্নে (Melbourne) অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) জেতার পরে ইন্ডিয়ান ওয়েলস (Indian Wells) এবং মিয়ামি ওপেন (Miami Open) থেকে নাম প্রত্যাহার করে নেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.