WTC 2021: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আমাদের কাছে বিশ্বকাপের মতো, বললেন Umesh Yadav

উমেশ যখনই সুযোগ পেয়েছেন নিজেকে সঁপে দিয়েছেন টিমের জন্য।

Updated By: May 21, 2021, 08:51 PM IST
WTC 2021: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আমাদের কাছে বিশ্বকাপের মতো, বললেন Umesh Yadav

নিজস্ব প্রতিনিধি: ভারত আজ বিশ্বের এক নম্বর টেস্ট টিম। শেষ কয়েক বছরে দেশ-বিদেশে নিজেদের বিজয়ডঙ্কা উড়িয়েছে বিরাট কোহলি (Virat Kohli) অ্যান্ড কোং। রবি শাস্ত্রীর শিষ্যরা প্রমাণ করেছে কেন টিম ইন্ডিয়াকে আজ সকলে সমীহ করে। শুধু ব্যাটিং ইউনিট নয়, দলের বোলিং বিভাগও আজ দুর্দান্ত। পেস ব্যাটারি সামলাচ্ছেন তিন অভিজ্ঞ মুখ-ইশান্ত শর্মা, মহম্মদ শামি ও উমেশ যাদব। সঙ্গ দিচ্ছেন জসপ্রীত বুমররাহর মতো তরুণ তুর্কী। 

উমেশ যখনই সুযোগ পেয়েছেন নিজেকে সঁপে দিয়েছেন টিমের জন্য। উমেশ পরীক্ষিত ও প্রমাণিত। হাতে আর কয়েকটা দিন। তারপরেই আইসিসি-র প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ১৮-২২ জুন বিশ্ব সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। সাউদ্যাম্পটনের হ্যাম্পশায়ার বোল স্টেডিয়ামে ম্যাচ। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। ইংল্যান্ড সফরে দলে আছেন উমেশ। 

আরও পড়ুন:এই তরুণ তুর্কীরা আগামী ১০ বছর রাজ করতে চলেছেন ভারতীয় ক্রিকেটে

স্পিডস্টার উমেশ বলছেন আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ তাঁদের কাছে বিশ্বকাপের মতো। তিনি বলেন, "একজন প্লেয়ার হিসেবে আমরা যখন টেস্ট ম্যাচ খেলি, তখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আমাদের কাছে বিশ্বকাপের মতো। আমরা জানি না আদৌ অদূর ভবিষ্যতে ওয়ানডে খেলতে পারব কিনা! খুবই অনিশ্চিত বিষয়টা। তাই একজন টেস্ট ম্যাচ প্লেয়ার হিসাবে এটাই বিশ্বকাপ। এই অভিজ্ঞতা আলাদা। কারণ আমরা ভাল ভাল দলকে হারিয়ে ফাইনাল খেলছি।"

বায়ো বাবলে থাকা সত্ত্বেও মানসিক ভাবে দল শক্তিশালী থাকবে বলেই মত উমেশের। তিনি ক্যাপ্টেন কোহলি আর কোচ শাস্ত্রীর ভূয়সী প্রশংসাও করেছেন। উমেশ বলেন, "বিরাট আর রবি ভাই সত্যিই কঠোর পরিশ্রম করেছে। বিরাট দারুণ দলচালনা করেছে। সে স্বাধীনতা আর আত্মবিশ্বাস আমরা কোচ এবং ক্যাপ্টেনের থেকে পাই তা অনেকটা বাড়তি আত্মবিশ্বাস জোগায় আমাদের। যখন মাঠে নামি তখন একটা আগ্রাসন কাজ করে। ১১ জন প্লেয়ারই জুড়ে রয়েছে একে অপরের সঙ্গে। কোচ এবং ক্যাপ্টেনের কৃতিত্ব প্রাপ্য তার জন্য।"