Naveen Kumar: নবীনের প্যাঁচে পাক প্রতিদ্বন্দ্বী নাস্তানাবুদ! ভিডিয়োতে দেখুন দেশের ১২ নম্বর সোনা আসার মুহূর্ত

প্রথম রাউন্ডেই নবীন বুঝিয়ে দেন যে, পাক প্রতিদ্বন্দ্বীকে তিনি ম্য়াটে শান্তির নিঃশ্বাস নিতে দেবেন না। টেকডাউন মুখে দুই পয়েন্টে এগিয়ে যান। 

Updated By: Aug 7, 2022, 01:02 PM IST
Naveen Kumar: নবীনের প্যাঁচে পাক প্রতিদ্বন্দ্বী নাস্তানাবুদ! ভিডিয়োতে দেখুন দেশের ১২ নম্বর সোনা আসার মুহূর্ত
নবীনের চমক কমনওয়েলথে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় কুস্তিগীর নবীন কুমার (Naveen Kumar) পাকিস্তানের মহম্মদ শরিফ তাহিরকে (Mohammad Sharif Tahir) ৯-০ গুঁড়িয়ে দেশকে ১২ নম্বর সোনা এনে দিলেন কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) থেকে। বার্মিংহ্যামে গত শনিবার পুরুষদের কুস্তির ৭৪ কেজির ফাইনালে মুখোমুখি হয়েছিলেন নবীন-শরিফ। প্রথম রাউন্ডেই নবীন বুঝিয়ে দেন যে, পাক প্রতিদ্বন্দ্বীকে তিনি ম্য়াটে শান্তির নিঃশ্বাস নিতে দেবেন না। টেকডাউন মুখে দুই পয়েন্টে এগিয়ে যান। যদিও রিভার্সাল মুখে নবীন ব্যর্থ হন। প্রথমার্ধের বাকি সময়ে দুই প্রতিদ্বন্দ্বীই রক্ষণাত্মক খেলেন। দ্বিতীয়ার্ধে নবীন তাঁর সেরা খেলাটা বার করে আনেন। টেকডাউনে তুলে নেন আট পয়েন্ট। তাহির তার মধ্যে পেনাল্টি করে বসলে নবীনের লিড হয়ে যায় ৯-০।

আরও পড়ুন: Nikhat Zareen, CWG 2022: ফ্লাইওয়েট বিভাগের ফাইনালে নিখাত, বাড়ছে সোনার প্রত্যাশা

১৯ বছরের নবীন বার্মিংহ্যামে অভিষেক করেই চমকে দিয়েছেন। অনূর্ধ্ব-২৩ বিশ্ব চ্যাম্পিয়ন নবীন টেকনিক্যালি এগিয়ে থাকার জন্য বাউটের তিন পয়েন্ট জিতে নেন। ফাইনালে এক পয়েন্ট কম পাওয়ায় চার পয়েন্ট পাওয়া হয়নি নবীনের। কোভিডের জন্য টোকিও অলিম্পিক্সের কোয়ালিফায়ার্সে হাতছাড়া হয়েছিল নবীনের। টোকিওতে তিনি নিজেকে প্রমাণ করতে মরিয়া ছিলেন। গতির বিচারেও নবীন ফাইনালে তাহিরের থেকে এগিয়ে ছিলেন। নবীন ২০ বছরেরে প্রতিদ্বন্দ্বী 'হুইলব্যারো' দেওয়ার জায়গায় ছিলেন, কিন্তু তাহির বাঁচিয়ে নেন নিজেকে।  নবীন তাহিরের বুক চেপে ধরে তাঁকে ম্যাটে তিনবার নাস্তানাবুদ করে ৯-০ এগিয়ে যায়। এরপরের কয়েক মিনিট নবীন দুরন্ত নিজের ভাবে নিজের খেলা বুঝে নিয়ে দেশের জন্য সোনা নিশ্চিত করে নেন।

আরও পড়ুন: Vinesh Phogat, CWG 2022 : সাক্ষীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতলেন ভিনেশ ফোগাট

২০২২ সালে নবীন দারুণ ফর্মে আছে। সিনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশিপে তিনি ব্রোঞ্জ জিতেছেন। পাক প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে বলছেন, "দেশকে সোনা জেতাতে পেরে আমি খুবই খুশি হয়েছি। খুব ভাল ভাবে প্রস্তুতি নিয়েছিলাম এবং দারুণ ভাবে সম্পাদন করতে পেরেছি। কোনও চাপ ছাড়াই খেলেছি। পাকিস্তানি প্লেয়ারকে হারাতে পেরে ভাল লেগেছে। আমার পরের টার্গেট এশিয়ান গেমস ও ২০২৪ অলিম্পিক্স।" নবীন যেরকম পারফর্ম করছেন, এখনই বলা যায় যে, এশিয়াড ও আসন্ন প্যারিস অলিম্পিক্সে তাঁর দিকে চোখ থাকবেই।

আরও পড়ুনRavi Dahiya, CWG 2022 : ৫৭ কেজি বিভাগে সোনা জিতে বজরঙ্গ, সাক্ষী, দীপকের তালিকায় নাম লেখালেন রবি দাহিয়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.