Satender Malik: কমনওয়েলথ ট্রায়ালে রেফারিকে এলোপাথাড়ি মারধর! আজীবন নির্বাসিত কুস্তিগীর

এদিন ম্যাচ রেফারির দায়িত্বে থাকা সত্যদেব মালিক এই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চাননি। কারণ তিনি সতেন্দরের গ্রামেরই বাসিন্দা। নিরপেক্ষতা খাতিরে তিনি এই সিদ্ধান্ত তিনি নিতে চাননি। দায়িত্ব তুলে দেন সিনিয়র রেফারি জগবীর সিংকে। টেলিভিশনে রিপ্লে দেখে মোহিতকে তিন পয়েন্ট দেন জগবীর। ফলে ম্যাচ ৩-৩ ব্য়বধানে শেষ হয়।

Updated By: May 17, 2022, 11:53 PM IST
Satender Malik: কমনওয়েলথ ট্রায়ালে রেফারিকে এলোপাথাড়ি মারধর! আজীবন নির্বাসিত কুস্তিগীর
ম্য়াটে মারমুখী সতেন্দর মালিক

নিজস্ব প্রতিবেদন: কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) ট্রায়ালে ঘটে গেল অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা! রেফারিকে মারধর করে আজীবন নির্বাসিত হলেন কুস্তিগীর সতেন্দর মালিক (Satender Malik)! ২০২২ সালে বার্মিংহামে বসবে কমনওয়েলথ গেমসের আসর। সেই উপলক্ষ্যেই ভারতীয় কুস্তি দল বেছে নিতে ট্রায়ালের আয়োজন করেছিল ভারতীয় কুস্তি ফেডারেশন। কিন্তু রেফারির ওপর চড়াও হওয়ায় আজীবন আর ম্যাটে নামা হবে না সতেন্দরের।
 
মঙ্গলবার ঠিক কী হয়েছিল ম্যাচে? কেন মেজাজ হারালেন সতেন্দর?

এদিন ১২৫ কেজি বিভাগের ফাইনালের ট্রায়াল ছিল। ম্যাচে ৩-০ ব্যবধানে এগিয়ে ছিলেন সতেন্দর। তবে ম্যাচ শেষের ১৮ সেকেন্ড আগে প্রতিপক্ষ মোহিত একটি 'টেক ডাউন' মুভ করেন। এর ফলে পয়েন্ট পাওয়ার পাশাপাশি সতেন্দরকে ম্যাটের বাইরে বের করে দিয়ে অতিরিক্ত একটি পয়েন্ট ছিনিয়ে নেন তিনি। তিন পয়েন্টের আবেদন করেন মোহিত। কিন্তু রেফারি বীরেন্দ্র মালিক তাঁকে তিনের বদলে শুধু এক পয়েন্টই দেন। এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করেন মোহিত।

এদিন ম্যাচ রেফারির দায়িত্বে থাকা সত্যদেব মালিক এই সিদ্ধান্ত নিতে চাননি। কারণ তিনি সতেন্দরের গ্রামেরই বাসিন্দা। নিরপেক্ষতা খাতিরে তিনি এই সিদ্ধান্ত তিনি নিতে চাননি। দায়িত্ব তুলে দেন সিনিয়র রেফারি জগবীর সিংকে। টেলিভিশনে রিপ্লে দেখে মোহিতকে তিন পয়েন্ট দেন জগবীর। ফলে ম্যাচ ৩-৩ ব্য়বধানে শেষ হয়। টেলিভিশনে রিপ্লে দেখে মোহিতকে তিন পয়েন্ট দেন জগবীর। ফলে ম্যাচ ৩-৩ ব্য়বধানে শেষ হয়। সতেন্দর সিদ্ধান্ত মেনে নিতে না পেরে জগবীরের উপর চড়াও হন। তাঁকে এলোপাথাড়ি মারধর করেন। এরপর অনান্য কুস্তিগীররা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তাঁরা সতেন্দরকে সরিয়ে দিয়ে ম্য়াট থেকে। এই কাণ্ডের জেরে সতেন্দরকে আজীবন নির্বাসনে পাঠানোর সিদ্ধান্ত নেয় ফেডারেশন।

আরও পড়ুন: East Bengal: আরও দুই বছর লাল-হলুদে এই মণিপুরী মিডফিল্ডার

আরও পড়ুন Kane Williamson: এবার অধিনায়কত্ব ছেড়ে দিক উইলিয়ামসন! সাফ বলে দিলেন ভাজ্জি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.