ধোনি, ফারুখ ইঞ্জিনিয়ারদের সঙ্গে একাসনে ঋদ্ধিমান সাহা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত গেল ঋদ্ধিমান সাহার ইডেন টেস্ট। অবশ্য এখনও পুরোপুরি গেল বলা চলে না। কারণ, টেস্ট এখনও শেষ হয়নি। তবে, দুই ইনিংসেই ব্যাট করা হয়ে গিয়েছে ভারতীয় দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহার। কেউ কেউ বলা শুরু করেছেন, শুধুমাত্র উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধিমান সাহা এখন বিশ্বের অন্যতম সেরা। ইডেন টেস্টে ঋদ্ধি অন্তত দেখিয়ে দিলেন যে, তাঁর ব্যাটটাও গ্লাভসের মতোই ভরসার।

Updated By: Oct 3, 2016, 01:37 PM IST
ধোনি, ফারুখ ইঞ্জিনিয়ারদের সঙ্গে একাসনে ঋদ্ধিমান সাহা

ওয়েব ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত গেল ঋদ্ধিমান সাহার ইডেন টেস্ট। অবশ্য এখনও পুরোপুরি গেল বলা চলে না। কারণ, টেস্ট এখনও শেষ হয়নি। তবে, দুই ইনিংসেই ব্যাট করা হয়ে গিয়েছে ভারতীয় দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহার। কেউ কেউ বলা শুরু করেছেন, শুধুমাত্র উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধিমান সাহা এখন বিশ্বের অন্যতম সেরা। ইডেন টেস্টে ঋদ্ধি অন্তত দেখিয়ে দিলেন যে, তাঁর ব্যাটটাও গ্লাভসের মতোই ভরসার।

আরও পড়ুন ইডেনে দু ইনিংসেই ঋদ্ধির হাফ সেঞ্চুরি, কিউইদের টার্গেট ৩৭৬ রান

কারণ, ঋদ্ধি ইডেন টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে করেছেন অপরাজিত ৫৪ রান। মূলত, তাঁর ওই অপরাজিত ৫৪ রানের জন্যই প্রথম ইনিংসে ভারত তিনশো রান টপকায়। দ্বিতীয় ইনিংসেও থেমে থাকেনি ঋদ্ধির ব্যাট। দ্বিতীয় ইনিংসে ফের তিনি খেলেন অপরাজিত ৫৮ রানের ইনিংস! এর আগে আর মাত্র তিনজন ভারতীয় উইকেটকিপার কোনও টেস্টের দুই ইনিংসেই ৫০-এর উপর রান করেছেন। মহেন্দ্র সিং ধোনি এই কাজটা করেছেন চারবার। ফারুখ ইঞ্জিনিয়ার এবং দিলাওয়ার হোসেনও এই কাজটি একবার করেছেন। সেটাও এই ইডেন টেস্টেই।

আরও পড়ুন  আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট চালাচ্ছেন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর