WT20:ব্যাটে-বলে Shakib-এর দাপট,ওমানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ

জিতেও চাপ কাটেনি বাংলাদেশের। 

Updated By: Oct 20, 2021, 09:42 PM IST
WT20:ব্যাটে-বলে Shakib-এর দাপট,ওমানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ
উইকেট নেওয়ার পর শাকিব আল হাসান। ছবি:টুইটার

নিজস্ব প্রতিবেদন: স্কটল্যান্ডের কাছে হেরে নিজেদের কাজটা কঠিন করে তুলেছিল বাংলাদেশ (Bangladesh)। তবে মঙ্গলবার শাকিব আল হাসানের (Shakib Al Hasan)অলরাউন্ড পারফরম্যান্সের দাপটে ওমানকে (Oman)২৬ রানে হারিয়ে সুপার টুয়েলভে উঠার লড়াইয়ে এখনও টিকে রইল আছে টাইগার্সরা। তবে চাপ পুরোপুরি কাটেনি। ২৯ বলে ৪২ রান করার পর ২৮ রানে ৩ উইকেট নিয়ে পদ্মাপাড়ের দেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বপ্নকে বাঁচিয়ে রাখলেন শাকিব।  

এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করে মাত্র ১৫৩ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। শুরুতেই লিটন দাস (৬) ও মেহেদি হাসানকে (০) হারায় দল। সৌম্য সরকারের জায়গায় সুযোগ পেয়েই মহম্মদ নইম অর্ধ শতরান করেন। ৫০ বলে ৬৪ রান করেন এই বাহাতি ওপেনার। মারেন ৪টি ছয়  ও ৩টি চার। তিনি ও শাকিব ছাড়া আর কেউ বড় রানের মুখ দেখেননি। 

আরও পড়ুন: WT20: অফ ফর্ম, দল থেকে স্বেচ্ছায় সরে যেতে পারেন England-এর তারকা ক্রিকেটার! কে তিনি?

একটা সময় বেশ লড়াই দিচ্ছিল ওমানের ব্যাটাররা। তবে মুস্তাফিজুর রহমান ও শাকিবের অভিজ্ঞতার জবাব তাদের কাছে ছিল না। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রানে আটকে গেল ওমান। মুস্তাফিজুর ৩৬ রানে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি বাকিদের বুঝে নিলেন শাকিব। 

ওমানের বিরুদ্ধে জিতে বিশ্বকাপে টিকে থাকলেও পুরোপুরি স্বস্তিতে নেই বাংলাদেশ। দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই শীর্ষে রয়েছে স্কটল্যান্ড। দুই ম্যাচে একটি জয় পাওয়া ওমানের রান রেট ভাল। তাই এ দিন হারলেও দুইয়ে রয়েছে ওমান। ফলে প্রথম রাউন্ডের ‘বি’গ্রুপের পয়েন্ট তালিকায় এখনও তিন নম্বরে বাংলাদেশ। তাই নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারাতে শাকিবদের। একই সঙ্গে ওমান ও স্কটল্যান্ডের ম্যাচে স্কটল্যান্ডের জয় কামনা করতে হবে। তবেই মুল পর্বে যাওয়ার ছাড়পত্র পাবেন শাকিব ও তাঁর সতীর্থরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)