WT20: অফ ফর্ম, দল থেকে স্বেচ্ছায় সরে যেতে পারেন England-এর তারকা ক্রিকেটার! কে তিনি?

২৩ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে সাহেবরা।

Updated By: Oct 19, 2021, 11:11 PM IST
WT20: অফ ফর্ম, দল থেকে স্বেচ্ছায় সরে যেতে পারেন England-এর তারকা ক্রিকেটার! কে তিনি?
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চাপ বাড়ল ইংল্যান্ডের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ব্যাটে রান নেই। সেই জন্য পুরো আইপিএল-এ (IPL 2021) ভুগেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ১৭ ম্যাচে তাঁর রান মাত্র ১৩৩! গড় ১১.০৮। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20)ইংল্যান্ডকে সমস্যায় ফেলতে চাইছেন না অইন মর্গ্যান (Eoin Morgan)। তাই তিনি স্বেচ্ছায় নিজেকে সরিয়ে নিতে পারেন। ২৩ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে সাহেবরা। এর আগে এমন বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন মর্গ্যান। সেটাও আবার নিজেই জানালেন ২০১৯ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তাঁর দাবি ইংল্যান্ড দলের ভালর জন্য প্রয়োজনে নিজেকেই প্রথম একাদশে নাও রাখতে পারেন। তেমনটা হলে দলকে নেতৃত্ব দিতে পারেন জস বাটলার (Jos Buttler)। 

মর্গ্যান বলেন, "আমি সবসময় নিজের কাছে সৎ থাকতে চাই। তাই দলের স্বার্থে নিজেকে প্রথম একাদশ থেকে সরিয়েও নিতে পারি। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মাঝে আমি বাধা হয়ে দাঁড়াতে চাই না। আমি নেতৃত্ব দিয়ে দলকে এগিয়ে নিয়ে গেলেও আমার ব্যাটে রান নেই। ছন্দ ফিরে পাওয়ার জন্য প্রতিদিন চেষ্টা করে যাচ্ছি। তবে সময় তো থমকে থাকে না। দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অধিনায়কত্বের সঙ্গে রান করতেও হবে। সেটা যখন হচ্ছে না, তখন স্বেচ্ছায় সরে দাঁড়ানোই বুদ্ধিমানের কাজ।" 

আরও পড়ুন: WT20: MS Dhoni ফিরে আসায় সাজঘরে শান্তি ফিরেছে, জানিয়ে দিলেন Team India-র এই ক্রিকেটার

এর আগে আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচের আগে মাইকেল ভন দাবি করেছিলেন, দলকে আইপিএল চ্যাম্পিয়ন করার জন্য কেকেআর অধিনায়ক নিজেই নিজেকে প্রথম একাদশের বাইরে রাখতে পারেন। এবং তাঁর জায়গায় তিনি আন্দ্রে রাসেলকে খেলানো যেতেই পারে। তবে সেটা ঘটেনি। মর্গ্যান ফাইনালেও ব্যর্থও হন। কেকেআর ফাইনালে হারেও।

সোমবার মর্গ্যান ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও খেলেননি। ইংল্যান্ড ৭ উইকেটে ভারতের কাছে হেরেছে। বুধবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ তারা খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচে মর্গ্যান খেলেন কিনা, বা খেললেও ফর্মে ফেরেন কিনা, সেটাই জানার আগ্রহ রয়েছে। এমনিতেই এ বার কঠিন গ্রুপে রয়েছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও রয়েছে অস্ত্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো দল। এমন শক্তিশালী দলগুলোর বিরুদ্ধে সাহেবরা কোন নীতি নিয়ে মাঠে নামে সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)