WT20: Pakistan-এর বিরুদ্ধে কেন ব্যাটার Hardik Pandya-র উপর বাজি ধরলেন Team India-র দুই প্রাক্তন?

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। 

Updated By: Oct 24, 2021, 04:16 PM IST
WT20: Pakistan-এর বিরুদ্ধে কেন ব্যাটার Hardik Pandya-র উপর বাজি ধরলেন Team India-র দুই প্রাক্তন?
ব্যাটার হার্দিকের দিকে তাকিয়ে টিম ম্যানেজমেন্ট। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে নামার আগে ব্যাটার হার্দিক পান্ডিয়ার উপর বাজি ধরলেন ভারতের দুই প্রাক্তন  বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ও হরভজন সিং (Harbhajan Singh)। বোলিং করতে না পারলেও বাবর আজমের (Babar Azam) দলের বিরুদ্ধে প্রথম একাদশে থাকবেন এই অলরাউন্ডার। সেই ইঙ্গিত দিয়ে রেখেছেন বিরাট কোহলি (Virat Kohli)। বীরুও এ বার হার্দিকের উপর আস্থা রাখলেন। এমনকি আর হরভজনও এই ডানহাতির উপর আস্থা রাখছেন। 

শেহওয়াগ বলেছেন, "আমার প্রথম একাদশে হার্দিক থাকবে। ও সব সময় ভঙ্গিমায় ব্যাট করে। পাকিস্তানের বিরুদ্ধেও সেই মেজাজে ব্যাট করলে হার্দিক একাই ম্যাচের রঙ বদলে দেওয়ার ক্ষমতা রাখে। হার্দিক এমন মানসিকতার ব্যাটার যে ফর্মে থাকলে এই ম্যাচ একপেশে হয়ে যাবে। আর ও যদি বোলিং করার মতো ফিট থাকে তাহলে তো দারুণ ব্যাপার হবে।" গত আইপিএল (IPL) থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20) অভিযান শুরু করার আগে এখনও পর্যন্ত পুরনো ছন্দে হার্দিককে ব্যাট করতে দেখা যায়নি। সেটা অবশ্য মেনে নিলেন বীরু। তিনি যোগ করেছেন, "ওর ব্যাটিং নিয়ে চিন্তার কারণ অবশ্যই আছে। তবে আমার ধারণা হার্দিক নেটে ভাল ব্যাট করছে বলেই ওকে দলে নেওয়ার কথা ভেবেছে টিম ম্যানেজমেন্ট।" 

আরও পড়ুন: WT20: Pakistan-এর বিরুদ্ধে Virat Kohli-র সেরা পাঁচ ইনিংস

 

এ দিকে ভাজ্জিও কিন্তু হার্দিকের হয়ে সওয়াল করেছেন। এই প্রাক্তন অফ স্পিনার বলেছেন, "আমি যদি টিম ম্যানেজমেন্টে থাকতাম, তাহলে নিঃসন্দেহে ওকে শুধুমাত্র ব্যাটার হিসাবে খেলাতাম। ভারতের যদি জিততে ২-৩ বলে ১০-১২ রানের প্রয়োজন হয় তবে ওর ওপর ভরসা করা যায়। বোলিং বিভাগে হয়তো একটা বোলার কম খেললেও রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, বরুণ চক্রবর্তীদের বাড়তি দায়িত্ব নিতে হবে।" 

হার্দিকের বোলিং করতে না পারার জন্য ভারতকে শক্তিশালী বোলিং বিভাগ নিয়ে মাঠে নামতে হবে। বীরুও সেটা মনে করেন। এই প্রাক্তন ওপেনার বলেছেন, "হার্দিক খেললেও প্রতি ম্যাচে জিততে হলে পাঁচজন বোলার দরকার। আমার ধারণা টিম ম্যানেজমেন্ট এই বিষয়ে গুরুত্ব দিয়ে চিন্তা ভাবনা করেছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)