WT20: বাইশ গজের মহারণের আগে কেমন হতে পারে Team India ও Pakistan-এর সম্ভাব্য প্রথম একাদশ?

দুই 'বুড়ো ঘোড়া' শোয়েব মালিক ও মহম্মদ হাফিজকে দলে রেখেছেন বাবর আজম।

Updated By: Oct 24, 2021, 05:20 PM IST
WT20: বাইশ গজের মহারণের আগে কেমন হতে পারে Team India ও Pakistan-এর সম্ভাব্য প্রথম একাদশ?
কেমন হবে দুই দলের প্রথম একাদশ?

নিজস্ব প্রতিবেদন: আর মাত্র কয়েক ঘণ্টা পরেই দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাইশ গজের যুদ্ধে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত (Team India) ও পাকিস্তান (Pakistan)। শনিবারের সাংবাদিক সম্মেলনে বাবর আজম (Babar Azam) ১২ জনের তালিকা ঘোষণা করে দিয়েছিলেন। দুই 'বুড়ো ঘোড়া' শোয়েব মালিক (Shoaib Malik) ও মহম্মদ হাফিজকে  (Moahmmad Hafeez) দলে রেখেছেন বাবর আজম। এমনকি হায়দার আলিও এই দলে জায়গা পেয়েছেন। হার্দিক পান্ডিয়াকে (Hardik Pnadya) খেলানোর ব্যাপারে ইঙ্গিত দিলেও বিরাট কোহলি (Virat Kohli) কিন্তু প্রথম একাদশ নিয়ে চূড়ান্ত ধোঁয়াশা বজায় রেখেছেন। 

আরও পড়ুন: WT20: Pakistan-এর বিরুদ্ধে কেন ব্যাটার Hardik Pandya-র উপর বাজি ধরলেন Team India-র দুই প্রাক্তন?

শুরুতেই টিম ইন্ডিয়ার সম্ভাব্য প্রথম একাদশের দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক। দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। ছন্দে থাকা দুই ব্যাটারের উপর ভএসা রাখছে টিম ম্যানেজমেন্ট। তিন নম্বরে আসবেন কোহলি। চার ও পাঁচ নম্বর জায়গায় ব্যাট করবেন দুই মারকুটে সূর্যকুমার যাদব ও উইকেটকিপার ঋষভ পন্থ। এরপর ছয় ও সাত নম্বরে দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজাকে ভেবে রেখেছে টিম ম্যানেজমেন্ট। তবে চিন্তার কারণ হল হার্দিকের ফর্ম ও ফিটনেস। ফলে অলরাউন্ডার 'স্যার জাদেজা'কে নিতে হবে বাড়তি দায়িত্ব। আট, নয়, দশ ও এগারো নম্বরে ভারতের বোলিং শক্তিকে দেখা যাবে। যেই তালিকায় থাকতে পারেন রবিচন্দ্রন অশ্বিন, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরা ও মহম্মদ শামি। তবে দিনের শেষে দুবাইয়ের পিচ দেখে অধিনায়ক ও কোচের উপরেই চূড়ান্ত একাদশ নির্ভর করছে। 

এ দিকে বাবর আজম অধিনায়ক হিসেবে জীবনের সবচেয়ে বড় ম্যাচ খেলতে নামার আগে রণনীতি ঠিক করে নিয়েছেন। ভারতের জোরে বোলার ও স্পিনারদের চ্যালেঞ্জ দিতেই দুই অভিজ্ঞ অলরাউন্ডারকে দলে নেওয়া হয়েছে বলে মনে করেন ক্রিকেট পন্ডিতরা। এখন প্রশ্ন হল হাফিজ, শোয়েব ও হায়দার আলির মধ্যে কোং দুই ক্রিকেটার প্রথম একাদশে খেলবেন? সেই বিষয়ে অবশ্য ধোঁয়াশা বজায় রেখেছেন পাক অধিনায়ক। তিনি বলেন, "শোয়েব মালিক ও মহম্মদ হাফিজের রেকর্ড ভারতের বিরুদ্ধে খুব ভাল। দুজনেই স্পিন খুব ভাল খেলেন। এ দিকে হায়দার জাতীয় টি-টোয়েন্টি কাপে ফর্মে ছিল। তাই এই তিনজনকে ১২ জনের দলে নেওয়া হয়েছে। তবে ম্যাচের আগে পিচ দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।"  

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল,  বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি। 

১২ জনের পাক দল: বাবর আজম , মহম্মদ রিজওয়ান, ফকর জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, হায়দার আলি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)