WT20: কেন ৭ নভেম্বরের অপেক্ষায় রয়েছেন Virat Kohli?

জয়ের পর রান রেটের বিচারে আপাতত লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল টিম ইন্ডিয়া।   

Updated By: Nov 5, 2021, 11:17 PM IST
WT20: কেন ৭ নভেম্বরের অপেক্ষায় রয়েছেন  Virat Kohli?
এখনও শেষ চারে যাওয়ার আশা দেখছেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুরো দুনিয়ায় ছড়িয়ে থাকা ভারতের ক্রিকেটপ্রেমীদের মতো তিনিও ৭ নভেম্বরের দিকে তাকিয়ে রয়েছেন। তিনি এক ও অদ্বিতীয় বিরাট কোহলি ( Virat Kohli)। দুর্বল স্কটল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ের পর রান রেটের বিচারে আপাতত লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল টিম ইন্ডিয়া (Team India)।  ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা নিউজিল্যান্ডের রান রেট +১.২৭৭। সেখানে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ভারতের রান রেট দাঁড়াল +১.৬১৯। ফলে ৪ ম্যাচে ৪ পয়েণ্ট পেলেও রানরেটের বিচারে আফগানরা চারে নেমে এল। তাদের রানরেট +১.৪৮১। তাই ভারত ছাড়াও আফগানিস্তান ও কিউইরা ৭ নভেম্বরের অপেক্ষায় রয়েছে। 

ম্যাচের শেষে কোহলি বলেন, "সত্যি বলতে সবদিক থেকে দাপটের সঙ্গে জয় পেয়েছি। তবে এখানেই শেষ নয়। ফের একবার আমাদের এমন দাপট দেখাতে হবে। বাকিটা ৭ নভেম্বর বোঝা যাবে। আমরাও সেই দিনের অপেক্ষায় আছি।" 

শুক্রবারই ছিল তাঁর ৩৩তম জন্মদিন। এমন বিশেষ দিনে বড় জয় পেয়ে দারুণ খুশি ভারত অধিনায়ক।  বলেছেন, "এখন আর আলাদা করে জন্মদিন নিয়ে ভাবছি না। আমার স্ত্রী ও মেয়ে এখানে রয়েছে। ওদের সঙ্গে উচ্ছ্বাসই যথেষ্ট। আমার পরিবারের থাকাই আমার কাছে সব থেকে বড় আশীর্বাদ।" 

আরও পড়ুন: WT20: দরকার ছিল ৪৩ বলে জয়, রোহিত-রাহুলের চার-ছক্কায় ১০ বল হাতে রেখেই স্কটিশ-বধ

তবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টপ অর্ডার ব্যর্থ না হলে ভারতীয় দলের ড্রেসিংরুমের বাইরে এ ভাবে বিদায়ঘণ্টা বাজত না। সেটাও মেনে নিয়েছেন ভারত অধিনায়ক। কোহলি যোগ করেন, "ওরা দু'জন কী ভাবে ব্যাট করে সেটা সকলেই জানে। প্রস্তুতি ম্যাচেও এ ভাবেই ব্যাট করেছে ওরা। যদি রোহিত ও রাহুল এ ভাবে আগের দুটো ম্যাচে অন্তত আরও দুটো ওভার পেতে পারত, তাহলে প্রতিযোগিতাটা আমাদের কাছে অন্যরকম হতে পারত। তবে প্রত্যেকে যে ভাবে ছন্দে ফিরেছে এখন, তাতেই আমি খুশি।" এ দিন কেএল রাহুল (KL Rahul) ১৯ বলে ৫০ ও রোহিত শর্মা (Rohit Sharma) ১৬ বলে ৩০ রান করেন।  

দুর্বল স্কটল্যান্ড কম রানে আটকে দেওয়ার জন্য রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার সঙ্গে বরুণ চক্রবর্তীকে মাঠে নামিয়ে দেন কোহলি। সঙ্গে ছিলেন মহম্মদ শামি ও জসপ্রীত বুমরা। তাঁর পরিকল্পনা খেটে যাওয়ার জন্য স্বভাবতই খুশি তিনি। কোহলি বলেন, "টি-টোয়েন্টি ক্রিকেটে টস, পরিস্থিতি এগুলো মারাত্মক প্রভাব ফেলে। তাই টস জিতে ছন্দে ফিরতে পেরে আমরা খুবই খুশি। মাঠে নামার আগেই ঠিক করে নিয়েছিলাম, ১০০-১২০ রানের মধ্যে বিপক্ষকে আটকে রাখতে হবে। আজকের ম্যাচ নিয়ে আলাদা করে কিছু বলতে চাই না। কারণ সবাই দেখেছে আমরা কত ভাল ক্রিকেট খেলতে পারি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.