T20 World Cup: এখন কোন অঙ্কে শেষ চারে যেতে পারে India ?

৮১ বল বাকি থাকতেই ভারত ম্যাচ জিতেছে। 

Updated By: Nov 5, 2021, 11:08 PM IST
T20 World Cup: এখন কোন অঙ্কে শেষ চারে যেতে পারে India ?
টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: স্কটল্যান্ডের বিরুদ্ধে একেবারে ছকে খেলে ক্লিনিক্যাল পারফরম্যান্স করেছে ভারত। শুক্রবার বিরাট কোহলি অ্যান্ড কোং ৮ উইকেটে স্কটিশদের হারিয়ে বিশ্বকাপের শেষ চারে যাওয়ার ক্ষীণ আশা বাঁচিয়ে রাখল। ৮১ বল বাকি থাকতেই ভারত ম্যাচ জিতেছে। রান তাড়া করতে নেমে হাতে এত বেশি বল রেখে ভারতের এটাই টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বড় জয়। 

ভারতকে এদিন রান তাড়া করে শুধু জিতলেই হত না। ৭.১ ওভার বা ৪৩ বলের মধ্যে ম্যাচ জেতার প্রয়োজন ছিল। তাহলেই সেমিতে যাওয়ার আশা বাড়ত। নেট রানরেটে নিউজিল্যান্ড ও আফগানিস্তানকে পার করত ভারত। ৭ ওভারও লাগল না। স্কটল্যান্ডের ৮৫ রান মাত্র ৬.৩ ওভারে তুলে নেয় বিরাটবাহিনী। এই দুরন্ত জয়ের সুবাদে ভারত তাদের নেট রানরেট নিয়ে গেল +১.৬১৯ -এ। যা নিউজিল্যান্ড এবং স্কটল্যান্ডের থেকে বেশি। গ্রুপ টু-তে ভারত এখন তিনে। 

আরও পড়ুন: WT20: দরকার ছিল ৪৩ বলে জয়, রোহিত-রাহুলের চার-ছক্কায় ১০ বল হাতে রেখেই স্কটিশ-বধ

ভারতের লক্ষ্যই ছিল নেট রানরেট বাড়িয়ে নেওয়া। দুবাইয়ে সে কাজে কোহলি অ্যান্ড কোং সফল। ভারত এখন চাইবে আফগানিস্তান শুধু নিউজিল্যান্ডকে হারিয়ে দিক। কিউয়িরা হারলে সেই নেট রানরেটের বিচারে গ্রুপ টু থেকে দ্বিতীয় সেমিফাইনালিস্ট নির্ধারিত হয়ে যাবে। ভারতের নেট রানরেট কিন্তু এখন গ্রুপের মধ্যে সবথেকে বেশি হয়ে গেল। ফলে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের সঙ্গে ভারতের পয়েন্ট সমান হয়ে গেলে শেষ চারে যেতে সমস্যা হবে না টিম ইন্ডিয়ার।

দেখে নিন পয়েন্ট টেবিল 

১) পাকিস্তান: ৪ ম্যাচে ৮ পয়েন্ট (নেট রানরেট +১.০৬৫)
২) নিউজিল্যান্ড: ৪ ম্যাচে ৬ পয়েন্ট (নেট রানরেট +১.২৭৭)
৩) ভারত: ৪ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রানরেট +১.৬১৯)
৪) আফগানিস্তান: ৪ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রানরেট +১.৪৮১)
৫) নমিবিয়া: ৪ ম্যাচে ২ পয়েন্ট (নেট রানরেট -১.৮৫১)
৬) স্কটল্যান্ড: ৪ ম্যাচে ০ পয়েন্ট (নেট রানরেট -৩.৪৯৪)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.