WT20: KL Rahul-Ishan Kishan ব্যাটে ভর করে ইংল্যান্ডকে হেলায় হারাল ভারত

প্রথম প্রস্তুতি ম্যাচে জয় পেল ভারত। 

Updated By: Oct 18, 2021, 11:59 PM IST
WT20: KL Rahul-Ishan Kishan ব্যাটে ভর করে ইংল্যান্ডকে হেলায় হারাল ভারত
দুরন্ত কেএল রাহুল ও ইশান কিষান। দুই ওপেনারের দাপটে শেষ ইংল্যান্ড। ছবি : বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বদ্বী পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে প্রস্তুতি ম্যাচে জয় পেল টিম ইন্ডিয়া (Team India)। কেএল রাহুল (KL Rahul) ও ইশান কিষানের (Ishan Kishan) ব্যাটের উপর ভর করে সাত উইকেটে ম্যাচ জিতল বিরাট কোহলির (Virat Kohli) দল। ইংল্য়ান্ডের ১৮৮/৫ রান তাড়া করতে নেমে এক ওভার বাকি থাকতে মাত্র তিন উইকেট ১৯২ রান তুলে নিল ভারত।

প্রথম প্রস্তুতি ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কোহলি। ইংল্যান্ডের দুই ওপেনারকেই ফেরান মহম্মদ শামি (Mohammed Shami) । এদিন অইন মর্গ্যান খেলেননি। তাঁর বদলে ইংল্যান্ডের নেতৃত্ব দেন জস বাটলার। ইংল্যান্ডের ব্যাটিংয়ে রান তোলার গতি বাড়িয়ে দেন জনি বেয়ারস্টো ও মঈন আলি। বেয়ারস্টো ৪টি বাউন্ডারি ও ১টি ছয়ের সাহায্যে ৩৬ বলে ৪৯ রান করেন। মাত্র ২০ বলে ৪৩ রানের অপরাজিত ছিলেন অলরাউন্ডার মঈন আলি। ফলে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৮ রান করে তারা।

আরও পড়ুন: WT20: কত নম্বরে ব্যাট করবেন? স্পষ্ট জানিয়ে দিলেন Virat Kohli

 

 

শামি ৪ ওভারে ৪০ রানে ৩ উইকেট তুলে নেন তিনি। রাহুল চাহার ও জসপ্রীত বুমরা ১টি করে উইকেট নেন। তবে এ দিন বোলিং করেননি হার্দিক পান্ডিয়া।  

ব্যাট হাতে দলের জয়ের রাস্তা তৈরি করে দিলেন দুই ওপেনার রাহুল ও ইশান। রাহুল মাত্র ২৪ বলে ৫১ রান করেন। বিস্ফোরক মেজাজে ৪৬ বলে ৭০ রান করেন তরুণ ইশান। শেষ দিকে ১৪ বলে ২৯ রান করে অপরাজিত রইলেন পন্থ। ফলে অনায়াসে ম্যাচ জিতে যায় টিম ইন্ডিয়া। ২০ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)